নাটোরে হোমিওপ্যাথিক বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার: বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ (বাহোপ) নাটোর জেলা শাখা কমিটির সভাপতি ডাঃ আঃ আজিজ ঈদপূর্ণমিলনী উপলক্ষে গত শুক্রবার (০৫মে) নাটোর জেলা কার্যলয় নীলকুমুদ চকরামপুরে হোমিওপ্যাথিক বিজ্ঞান সেমিনারের আয়োজন করেন  ও অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এতে সঞ্চালনা করেন ডাঃ মাহামুদুর রহমান।

সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিজ্ঞান সেমিনার ও কুইজ প্রতিযোগিতার অনুষ্ঠান করা হয়, অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন ডাঃ আশরাফুল আলম।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের কেন্দ্রীয় কমিটি যুগ্ম মহাসচিব ডাঃ এস এম হাবিবুর রহমান (মার্শাল) উপস্থিত ডাক্তারের উদ্দেশ্য ক্ল্যাসিক্যাল হোমিওপ্যাথিক চিকিৎসা বিষয়ে তাৎপর্যপূর্ণ আলোচনা করে এবং বলেন বাংলাদেশের অধিকাংশ মানুষ এখন হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা গ্রহন করেন ও হোমিওপ্যাথিক এখন মানুষের ভরসাস্থল।

সরকারিভাবে সার্বিক সহযোগিতার পেলে গবেষণার মাধ্যেমে স্বল্প খরচে দুরারোগ্য রোগের চিকিৎসা সেবা প্রদান করা সম্ভাব এবং হোমিওপ্যাথিক চিকিৎসা বিজ্ঞান সর্বাধুনিক পাশ্বর্প্রতিকৃয়াহীন।

হোমিও চিকিৎসায় রোগী দ্রুত আরোগ্য লাভ করেন যা অন্য সকল প্যাথির চেয়ে বেশি কার্যকরি চিকিৎসা বিজ্ঞান।

স্যামুয়েল হ্যানিম্যানের ৬ ষ্ট সংস্বকার পদ্ধতিতে জঠিল ও কটিন রোগের মূল উৎপাটন করে স্বচ্ছমনোবৃত্তি ও সাভাবিক জীবন ধারার নৈতিক পথে পরিচালনা করেন
সুক্ষমাত্রায় হোমিওপ্যাথিক ঔষধ প্রয়োগের মাধ্যমে।

অন্যন্য চিকিৎসা সাদৃশ্য না হওয়ায় রোগ চাপা পড়ে অবৈজ্ঞানিক যুক্তিহীন হাতুড়ে চিকিৎসার অধীনে হাজার হাজার জীবদেহ সমন্ধে কিছুই বলেনা তারা অযুক্তি সম্মানহীন বিষ প্রয়োগ করে একটি জাতিকে মৃত্যুর দ্বার প্রান্তে পৌঁছে দিচ্ছে যে কারনে স্যামুয়েল হ্যানিম্যান প্রাচীনপন্থিদের সঙ্গ ত্যাগ করেন।

সাদৃশ্য বিধানের আবিষ্কার করে প্রাকৃতিক নিয়ম অনুযায় চিকিৎসা প্রদান করেন ক্রনিক ও একুট রোগ সফলতার সাথে নির্মূল করেন এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ডাক্তারদের উপস্থিতিতে মহামিলনের উৎসবে পরিপূর্ণ হয়ে উঠে বলে জানান ডাঃ আশরাফুল আলম, ডাঃ শাহাজাহান ডাঃ বারি চৌধুরীসহ প্রমুখ।