নিয়ামতপুরে মাদ্রাসায় আয়া ও পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ


নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের বরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসায় নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এমন অভিযোগের প্রেক্ষিতে মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি, নিয়োগের সকল নিয়ম মেনেই মাদ্রাসা কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার আয়োজন করেছেন তারা।
মাদ্রাসা সূত্রে জানা গেছে, বরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৪ টি পদে বিজ্ঞপ্তি প্রকাশ করে। পদগুলো হলো অফিস সহায়ক, নৈশ প্রহরী, আয়া ও পরিচ্ছন্নতা কর্মী।
পরিচ্ছন্নতা কর্মী পদে আবেদন করা মানিক হোসেন বলেন, তিনি পরিচ্ছন্নতা কর্মী পদে আবেদন করার পর মাদ্রাসা সুপারের কাছে গেলে তিনি ৮ লক্ষ টাকা দাবি করেন। আজ শুক্রবার (২১ জুলাই) নিয়োগ পরীক্ষা হলেও সুপারের দাবিকৃত ৮ লক্ষ টাকা দিতে না পারায় অন্যজনকে পরিচ্ছন্নতা কর্মী পদে চাকুরী দেওয়া হয়েছে। অথচ আমার পরীক্ষা অনেক ভালো হয়েছে।
এদিকে আনোয়ার নামের এক ব্যক্তি বলেন, একসাথে চারটি পদে নিয়োগ করার কথা থাকলেও দুটি পদে নিয়োগ দেওয়া হয়েছে। কেন বাঁকি দুটি পদে নিয়োগ স্থগিত করা হয়েছে তা সম্পর্কে বুঝতে পারছি না।
বরিয়া মাদ্রাসা সুপার আব্দুল মান্নান বলেন, কোন নিয়োগ প্রত্যাশীর কাছ থেকে টাকা দাবি করা হয়নি। যে ভালো পরীক্ষায় ভালো করেছে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। আর দুটি নিয়োগ পরিক্ষা না নেওয়ার কারন জানতে চাইলে তিনি বলেন, বিজ্ঞপ্তিতে ভুল থাকার কারনে নিয়োগ এখন দেওয়া গেলোনা, পরবর্তীতে এগুলো নিয়োগ প্রদান করা হবে।
মাদ্রাসা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, নিয়োগে কোন রকমের অনিয়ম করা হয়নি। স্বচ্ছতার মাধ্যমেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।
মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম জানান, নিয়োগে আর্থিক লেনদেনের কোন অভিযোগ পায়নি।
তবে এরকম কোন অভিযোগ আমাকে দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করবো।