নেইমারের চমক নিয়ে চলছে জল্পনা-কল্পনা


চুলের বাহারি নকশায় নেইমার। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। রাত ১টায় কাতারের লুসাইল শহরের লুসাইল আইকনিক স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে নামবে নেইমার বাহিনী। এর আগে দুদলই নিজেদের অনুশীলন শেষ করেছে। তবে, মাঠে নামার আগে ফেসিয়ালসহ ইতোমধ্যে চুলে দুবার বাহারি নকশা করে নিয়েছেন নেইমার। এবার প্রশ্ন—শরীরের মতো মাঠকেও কী রাঙিয়ে তুলতে পারবেন তিনি?

এই প্রশ্নের উত্তর পেতে হলে চোখ রাখতে হবে রাত ১টার ম্যাচে। তবে, নেইমার ভালো করবেন বলে বার্তা দিয়ে রেখেছেন অনেক আগে থেকে। এই বিশ্বকাপ নিজের শেষ বিশ্বকাপ মনে করে খেলবেন তিনি। তা ছাড়া আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে টিপ্পনি কেটে বলেছেন, এবারের বিশ্বকাপে মেসিকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন হতে চান নেইমার।

বিশ্বকাপ উপলক্ষে কাতার পৌঁছানোর আগে নিয়োগ দেওয়া চর্মরোগ বিশেষজ্ঞ জুলিয়ানা নেভাকে দিয়ে নিজের ফেসিয়াল করিয়ে নিয়েছিলেন নেইমার। চিকিৎসক জুলিয়ানা নেভা বলেছিলেন, ‘নেইমারের ত্বকে তৈলাক্ত প্রবণতা রয়েছে। যা খুব সংবেদনশীল। এটির কারণে মুখের ক্ষতি হতে পারে। সেটি সামলাতে এবং প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে চিকিৎসা করা হচ্ছে। এতে নেইমারকে আত্মবিশ্বাসীও করবে।’

এবার দেখার সময়, নেইমারের কতটা আত্মবিশ্বাস টিকে থাকে মাঠে। এদিকে, গত বিশ্বকাপের মতো এবারও মাঠে নামার আগে চুলে বাহারি নকশা করেছেন নেইমার। তবে, প্রথমবারের চুলের নকশা পছন্দ না হওয়ায় দ্বিতীয়বার আবারও দিয়েছেন নতুন ছাঁট।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলা শুরুর দুই সপ্তাহের মধ্যে চারবার চুলে নকশা করে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিলেন নেইমার।