পাইকগাছায় কপোতাক্ষ নদের বাঁধ ভেঙ্গে বির্স্তীর্ণ এলাকা প্লবিত


ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা: পাইকগাছায় কপোতাক্ষ নদের বাঁধ ভেঙ্গে বির্স্তীর্ণ এলাকা প্লবিত। ভেসে গেছে চিংড়ী ঘের মাছ,ফসলী জমি ও পানের বরজ। ক্ষতি হয়েছে লক্ষ লক্ষ টাকা। এলাকা বাসি বলছে পাইকগাছা – তালার সাজাত পুরের সংযোগ সড়কের উপর নির্মাণাধীন ব্রিজ বাঁধ ভেঙ্গে এ ঘটনা ঘটেছে।

 

জানাগেছে,উপজেলার রাড়ুলী ইউপির কাটিপাড়া নামক স্থানে পাইকগাছা- তালা সিমান্তে খুলনার একটি ঠিকাদারী প্রতিষ্ঠান রিংবাঁধ দিয়ে ব্রিজ নির্মান করা কালে মঙ্গলবার দুপুরে জোরের পানিতে ভেঙ্গে চিংড়ী ঘের,পানের বরজ, ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে।

 

ক্ষতিগ্রস্থ হয়েছে বাড়ী ঘর ও রাস্তা ঘাট। স্থানীয় চিংড়ী ঘের মালিক রমজান আলী জানান তার ঘের তলিয়ে যেয়ে ৫/৭ লাখ টাকার ক্ষতি হয়েছে।এখানে ১২টি চিংড়ী ঘের। যার জমির পরিমান প্রায় ৪ শ বিঘা জমি। চিংড়ী মৌসমীর প্রথম।

আগামী অমাবশ্যতে সকলেই মাছ ধরার প্রস্তুতি নিচ্ছে।তার আগেই এ অবস্থার সৃষ্টি।স্থানীয়রা জানান কপোতাক্ষ নদের উপর ব্রীজ নির্মানের কাজ চলছে। দুই তিন মাস আগে ব্রীজের জন্য বিশাল এলাকা খনন করে রাখেন ঠিকাদার প্রতিষ্ঠান।এক পাশে পুকুর ও অন্য পাশে বালি দিয়ে বাঁধ দেয়া হয়। যাকে বলে বালির বাধ। যা জোয়ারের পানির তোড়ে ভাসিয়ে নিয়ে গেছে। ৪ / বিঘা পানের বরজ ক্ষতি হয়েছে। গরমের ধান ক্ষেত নষ্ট।বাড়ীতে জোয়ারের পানি উঠে প্লাবিত।

 

চেয়ারম্যান আঃ মজিদ গোলদার জানান, ব্রীজের কাজ ধীর গতিতে হওয়ায় ও ঠিকাদারের গাফিলতির কারনে এত ক্ষয় ক্ষতি হলো।