পাবনায় বজ্রপাতে নিহত ২ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও


পাবনা প্রতিনিধি: পাবনার সুজানগরে বজ্রপাতে নিহত ২ পরিবারের পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন। বজ্রপাতে নিহত প্রত্যেক পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা করে আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করা হয়।
রবিবার (৩০ এপ্রিল) দুপুরে নিহত ২ পরিবারের বাড়িতে সরকারি এ সহায়তা নিয়ে উপস্থিত হন উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলাম। এ সময় সুজানগর থানা অফিসার ইনচার্জ মো.আব্দুল হাননান উপস্থিত ছিলেন।
নিহত পরিবারগুলোকে ইউএনও আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি উপস্থিত জনগনকে বজ্রপাতের সময় করণীয় সম্পর্কে পরামর্শ প্রদান করেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলাম বলেন, বজ্রপাতে নিহত ২পরিবারের মাঝে সরকারি আর্থিক অনুদান ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। এছাড়াও নিহতদের পরিবারের সমস্যার কথা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা প্রশাসন সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, ভবিষ্যতেও পাশে থাকবে বলেও জানান ইউএনও। উল্লেখ্য পাবনার সুজানগরে মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে মো.মনিরুজ্জামান জলম (৪২) ও মো.রফিকুল ইসলাম (৪০) নামে ২ কৃষক নিহত হন। গত শনিবার সুজানগর উপজেলা ও আমিনপুর থানার অন্তর্গত আহম্মদপুর ইউনিয়নের চরগোবিন্দপুর মমিনপাড়া গ্রামে এবং রাণীনগর ইউনিয়নের টাকিগরা গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত মো. মনিরুজ্জামান জলম আহম্মদপুর ইউনিয়নের চরগোবিন্দপুর মমিনপাড়া গ্রামের মৃত আকবর হোসেনের ছেলে এবং অপরজন উপজেলার রাণীনগর ইউনিয়নের টাকিগরা গ্রামের মৃত সায়াতুল্লাহ হোসেনের ছেলে।
জানা যায় এদিন দুপুর তিনটার দিকে মনিরুজ্জামান জলম বাড়ির পাশে মাঠে ঘাস কাটতে যান । এ সময় বৃষ্টির সাথে আকস্মিক প্রচন্ড শব্দে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মনিরুজ্জামান নিহত হন। অপরদিকে বিকাল ৪টার দিকে রফিকুল ইসলাম মাঠে কাজ করা অবস্থায় হঠাৎ বজ্রপাতের ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন।