পিএসজিতে ঠাট্টা-বিদ্রুপের শিকার হচ্ছেন, পাত্তা দিচ্ছেন না মেসি


লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া। ফাইল ছবি

পিএসজির হয়ে খুব একটা সাফল্য পাচ্ছেন না বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তাই দলটির সমর্থকরা মেসিকে নিয়ে দুয়োধ্বনি দেন। সম্প্রতি তা বেড়েছে। এই সময়ে মেসির পাশে দাঁড়িয়েছেন পিএসজির আরেক আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া।

ডি মারিয়া জোর দিয়ে বলেছেন, সাম্প্রতিক সময়ে পিএসজি সমর্থকরা মেসিকে অনেক উসকানি দিচ্ছেন। তবে  তা নিয়ে মোটেও ভাবছেন মেসি। গত গ্রীষ্মে বার্সেলোনা থেকে ফ্রি ট্রান্সফারে পিএসজিতে যোগদেন এই আর্জেন্টাইন। পিএসজির হয়ে এখন পর্যন্ত ৩২ ম্যাচ খেলে মাত্র নয় গোল করেছেন।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসির ক্লাব পিএসজি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিয়েছে। এর পর থেকে নিয়মিত ঠাট্টা-বিদ্রুপের শিকার হচ্ছেন মেসি।

পিএসজি ব্যর্থ হওয়ায় মেসিকে লক্ষ্যবস্তু বানিয়ে ফেলা উচিত হবে না বলে মনে করেন ডি মারিয়া। আর্জেন্টিনার রেডিও স্টেশন আরবানা প্লে এফএম-এ টোডো পাসার কাছে একটি সাক্ষাত্কারে তিনি বলেন, ‘আমরা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বাদ পড়েছি এটা স্বাভাবিক। তারা (দর্শকরা) হতাশ। সর্বত্রই এমন হয়। বিশ্বসেরাদের সঙ্গে এমনটা ঘটতে পারে। লিও তাতে মনোযোগ দিচ্ছে না। এটি ফুটবল। আমরা জানি এটি এমন। আমাদের শক্তিশালী হতে হবে। ফুটবলে এমনটা ঘটে।’

এদিকে পিএসজিতে ডি মারিয়ার সাত বছরের মেয়াদ শেষ হতে চলেছে। জুনে শেষ হবে এই মেয়াদ। ইতালির দল জুভেন্টাস উইঙ্গারকে তুরিনে এক বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে।

অবশ্য ডি মারিয়ার আর্জেন্টিনায় সম্ভাব্য প্রত্যাবর্তনের খবরও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। তবে তিনি বিশ্বকাপে খেলার জন্য ক্লাব ফুটবলের সর্বোচ্চ স্তরে খেলা চালিয়ে যেতে চান।

এ ব্যাপারে আর্জেন্টাইন তারকা বলেন, ‘সামনে প্রাক-চুক্তি আছে। পিএসজির সঙ্গে চুক্তি না হলে আমাকে বিশ্বকাপে খেলার জন্য ইউরোপের অন্য দলে যোগ দিতে হবে।’