পুঠিয়ায় টিআর প্রকল্পের কাজ শুরু না করেই টাকা উত্তোলন করে বসে আছে ইউপি সদস্য


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় টিআর প্রকল্পের কাজ শুরু না করেই টাকা উত্তোলন করে বসে আছে ভালুকগাছী ইউনিয়নের সদস্য জুয়েল রানা। রবিবার দুপুরে পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের ধোকড়াকুল মাদ্রাসার পার্শ্বে মাটির রাস্তায় মাটি খোড়া অবস্থায় রয়েছে। তবে সেখানে কাজ করা বা কাজের লোক কেউ নাই। এতে এলাকার জনগণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু উপজেলা প্রশাসন দেখেও না দেখার মত বসে আছে। তাই বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে এলাকাবাসী।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের ধোকড়াকুল মাদ্রাসার পার্শ্বে রাস্তা নির্মানের জন্য চলতি অর্থবছরে প্রায় ৭ লক্ষ টাকা বরাদ্দ হয়। সেই প্রকল্পের সভাপতি সেই ইউনিয়নের সদস্য জুয়েল রানা। সে নির্বাচনের আগে কাজের অর্ধেক টাকা উত্তোলন করে নিয়েছে। সে সময় নাম মাত্র রাস্তা খুড়ে রেখেছে।
কিন্তু এই পর্যন্ত কোন কাজ করেনি। সেই টাকা দিয়ে তিনি নির্বাচন করে বর্তমানেও তিনি নাকে সরিষার তেল দিয়ে ঘুমাচ্ছেন। এতে সেই এলাকার জনগণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে এলাকাবাসী।
ভালুকগাছী ইউনিয়নের সদস্য জুয়েল রানা জানায়, ইউপি নির্বাচনের আগে বরাদ্দের অর্ধেক টাকা তুলেছি। ভোট করে হাতে কোন টাকা পয়সা না থাকায় কাজ শুরু করতে পারিনি। তবে খুব তারাতারি কাজ শুরু করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, আমরা বার বার বলেছি কাজটি শেষ করতে। কিন্তু জুয়েল মেম্বার কাজটি শুরু করেনি তাই তার সাথে একটু কথা বলেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নূরুল হই মোহাম্মদ আনাছ এর সরকারী মোবাইল ফোনে ফোন করা হলে তিনি কলটি কেটে দেওয়ায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।