পুঠিয়ার হাতিনাদা আশ্রয়ন প্রকল্পের ঘরের ওয়াল ভেঙ্গে পড়েছে-পর্ব-৪


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ার ভালুকগাছীর হাতিনাদা সোনারপাড়ায় আশ্রয়ন প্রকল্পে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষে গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। সেই ঘরগুলো অনিয়মের মাধ্যমে করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। যার কারণে ৫ টি ঘরের বারান্দায় এবং ঘরের মেঝেতে ইটের সোলিং এর বদলে ইট ছাড়াই শুধু সোলিং করা রয়েছে বলে অভিযোগ রয়েছে। আবুল হোসেন এব নুর ইসলাম এর ঘরের বারান্দায় ফেটে বসে গেছে। সেই স্থানে খুড়ে দেখা গেছে সেখানে ইট দিয়ে সলিং করা নাই। নামমাত্র ঢালায় করা রয়েছে। যার কারণে ফেটে বসে ভেঙ্গে যাচ্ছে। অপর দিকে ছবেদার ঘরের ভিতরের ওয়াল ভেঙ্গে পড়ে গেছে। যার ওয়াল ভেঙ্গে পড়ে যাওয়া সেই ইট গুলো ঘরের রেখে দিয়েছে। সামনে ঝড় বৃষ্টির দিয়ে তাদের খুব কষ্ট হবে বলে জানিয়েছেন তারা। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে স্থানীয়রা।
জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের হাতিনাদা সোনারপাড়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষে গৃহ নির্মাণ করে দেয় ৫ টি। ২০২১ সালে ২২ মে ততকালীন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর ও জেলা প্রশাসক আব্দুল জলিল। কাজটি বাস্তবায়ন করেন পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ। অর্থায়ন করেন বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন, রাজশাহী। সেই ঘরগুলো বরাদ্দ পায় আবুল হোসেন, সাত্তার, রাশেদা, ছবদো এবং নুর ইসলাম।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, খবর পেয়ে আমি সেখানে এসেছি। মিস্ত্রি নিয়ে এসেছি, বিষয়টি দেখছি।
উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ এর সরকারী মোবাইল ফোনে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। (চলমান) ।