পুঠিয়া পৌরসভা নির্বাচনে বিএনপি’র আল মামুন নির্বাচিত


নিজস্ব প্রতিবেদক: প্রথম ধাপে রাজশাহীর পুঠিয়া পৌরসভা নির্বাচনে বিএনপি’র মনোনীত প্রার্থী আল মামুন ধানের র্শীশ প্রতীক নিয়ে ৫ হাজার ৯২০ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রবিউল ইসলাম রবি নৌকা প্রতীক নিয়ে ৫ হাজার ১৬০ ভোট পেয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী গোলাম আযম নয়ন নারিকেল গাছ প্রতীক নিয়ে ১ হাজার ১৭৪ ভোট পেয়েছে। মাত্র ৭৬০ ভোট বেশি পেয়ে বিএনপি’র প্রার্থী জয়লাভ করেন।

সহকারী রিটানিং অফিসার ও পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদীন জানান, সোমবার পৌর নির্বাচনে রাজশাহী জেলার পুঠিয়া পৌরসভায় মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপি’র মনোনীত প্রার্থী আল মামুন ধানের র্শীশ প্রতীক নিয়ে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রবিউল ইসলাম রবি নৌকা প্রতীক নিয়ে ও স্বতন্ত্র প্রার্থী গোলাম আযম নয়ন নারিকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ৭৬০ ভোট বেশি পেয়ে বিএনপি’র প্রার্থী জয়লাভ করেন।

সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত চলে। এই পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণ করা হয়।

নির্বাচন ঘিরে স্থানীয় ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সকাল থেকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বারার সাথে ভোটারদের উপস্থিতি বারতে থাকে। তবে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ম্যাজিষ্ট্রেট সহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী নির্বাচনী এলাকায় ততপর ছিলো। এই পৌরসভায় মোট ভোটার ১৬ হাজার ৬৩৩ জন ভোটার ইভিএম পদ্ধতিতে ভোটাধিকার প্রয়োগ করেন।