পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আনন্দ মুখর পরিবেশে শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বৃহস্পতিবার সকালে শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৩ অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে জাতীয়, অলিম্পিক ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করা হয়। এরপর উক্ত প্রতিষ্ঠানের চৌকোস স্কাউট দল প্যারেড প্রদর্শন করে এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন। প্যারেড শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩-এর শুভ উদ্বোধন ঘোষণা করেন আরএমপি’র পুলিশ কমিশনার।

ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পুলিশ কমিশনার।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার বক্তব্যে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সকল শহিদ সদস্যদের এবং শহিদ ডিআইজি মামুন মাহমুদ, শহিদ পুলিশ সুপার শাহ্ আব্দুল মজিদ-সহ সকল শহিদ বীর পুলিশ ও বীর মুক্তিযোদ্ধাদের।

তিনি বক্তব্যে বলেন, জীবনের জন্য অন্যতম প্রয়োজন ক্রীড়া শিক্ষা। একজন সুস্বাস্থ্যের অধিকারী মানুষের জন্য ক্রীড়ার সঙ্গে জড়িত থাকা একান্ত জরুরি। খেলাধুলা মানুষকে শারীরিক ও মানসিকভাবে সুস্থ সবল রাখে।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসবাদ থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। আর এগুলো হতে দূরে রাখতে সকলকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত হতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মোঃ গোলাম মাওলা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) জনাব মোঃ ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) জনাব বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্র্যাফিক অ্যান্ড ডিবি) জনাব সামসুন নাহার, বিপিএম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।