বগুড়া ডিসি অফিসের রেকর্ড রুমে আগুন


বগুড়া প্রতিনিধি: বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুমে আগুন লেগে বিভিন্ন মামলার রায়ের নথিসহ প্রয়োজনীয় কাগজপত্রাদি পুড়ে ভুস্মিভূত হয়ে গেছে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেল পৌনে ৩টার দিকে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ৩০ মিনিট কাজ করে আগুন নিভিয়ে ফেলে। তবে কি কারণে এ ধরনের অগ্নিকা- সে ঘটনার তদন্তের জন্য পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে বলে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানিয়েছেন।

জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুমের ফলস্ ছাদ থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। সেখানে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট কোর্ট(এডিএম)সহ অন্যান্যকোর্টের বিভিন্ন মামলার রায়ের নথি সহ প্রয়োজনীয় কাগজপত্রাদি সংরক্ষিত ছিল।

বেলা পৌনে ৩টার দিকে ওই রুমে হঠাৎ আগুন লাগে এবং এতে করে বেশ কিছু কাগজপত্র পুড়ে যায়। এ সময় তার কার্যালয়ের কর্মচারীরা কার্যালয়ে স্থাপিত অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্মীরা এসে বিকেল ৩টার দিকে আগুন নিভিয়ে ফেলে। এতে আরও হয়তো গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি রক্ষা পায়।

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানান, রেকর্ডরুমে অগ্নিকান্ডের ঘটনাটি তদন্তের জন্য পৃথক দুটি কমিটির গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে এ ব্যাপারে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বগুড়ার সহকারি পরিচালক মো. মঞ্জিল হক জানিয়েছেন, ওই রেকর্ড রুমে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুন লাগে। তবে খবরটি শোনা মাত্র খবর তারা এসে ৩০ মিনিটের মধ্যে আগুন নিভিয়ে ফেলে।