বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষসহ শিক্ষকের ওপর হামলা


স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বঙ্গবন্ধু ডিগ্রী কলেজে অধ্যক্ষসহ একজন শিক্ষকের ওপর হামলা চালানো হয়েছেন। এতে তারা আহত হয়েছেন। শুক্রবার বিকাল পাঁচটার দিকে ক্যাম্পাসে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের একটি টিমের সামনে এ ঘটনা ঘটে। আহত কলেজ অধ্যক্ষ কামরুজ্জামান এবং ইসলাম শিক্ষা বিষয়ের শিক্ষক ড. গিয়াস উদ্দিনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কামরুজ্জামান জানান,কলেজ জাতীয়করণ বিষয়ে পরিদর্শনের জন্য মাউশির একটি টিম কলেজে আসে। বিকালে শিক্ষক মিলায়তনে টিমের সদস্যরা ইংরেজি এবং বাংলার শিক্ষকদের সঙ্গে কথা বলছিলেন। এসময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সমাজকর্ম বিভাগের শিক্ষক আব্দুল্লাহিল সাফি বহিরাগতদের নিয়ে ইসলামি শিক্ষা বিষয়ের শিক্ষক ড. গিয়াস উদ্দিনের ওপর হামলা চালান।
অধ্যক্ষ আরও জানান,গিয়াস উদ্দিনের ওপর হামলার খবর পেয়ে তিনি সেখানে যান। তাকে দেখে তার ওপরেও হামলা চালান সাফি। এসময় তিনি বাম হাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান। এছাড়া গিয়াসের মুখে আঘাত লাগে। তারা রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন।
এবিষয়ে জানতে চাইলে নগরীর চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ ওসি মাসুদ পারভেজ জানান,ঘটনার পর পরেই খবর পেয়ে তিনি পুলিশ সদস্যদের নিয়ে কলেজ ক্যাম্পাসে উপস্থিত হন।বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।