বঙ্গমার্কেটে আগুনে কার হাত, খুঁজলে অঙ্গুলি আসে বিএনপি-জামায়াতের দিকে : শিক্ষামন্ত্রী


চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে মোবাইল ট্যাবলেট বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি : এনটিভি

আওয়ামী লীগ আগুন দেয় না, আওয়ামী লীগ আগুন নিভিয়ে সুস্থতায় ফিরিয়ে আনে। বঙ্গমার্কেটে আগুনের পেছনে কার হাত, খুঁজলে অঙ্গুলি আসে বিএনপি-জামায়াতের দিকেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার (৫ এপ্রিল) দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গমার্কেটে যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে, তা সুস্থভাবে তদন্ত করলে বের হবে, আসলে দুর্ঘটনা নাকি এর পেছনে কারো হাত আছে। বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা সরকারকে দায়ী করছে, তারা বিকৃত মানসিকতার মানুষ।

শিক্ষামন্ত্রী আরও বলেন, কেউ কেউ যেকোনো বিষয়ে সরকারকে সব সময় দোষারোপ করে। যদিও এই ধরনের দুর্যোগে ক্ষতি হয় সরকারের। কারণ এই ভয়াবহ অগ্নিকাণ্ড সামাল দেওয়া ও ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনের ব্যবস্থা সরকারকেই করতে হয়। কাজেই সরকারের পক্ষ থেকে এই ধরনের কিছু হওয়ার যারা চিন্তা করে তারা কী ধরনের বিকৃত মানসিকতার মানুষ; তা বোঝা মুশকিল। এ সময় তিনি সবাইকে আসন্ন ঈদ উপলক্ষে বঙ্গমার্কেটের ক্ষতিগ্রস্ত এই মানুষগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর কোর্টের পিপি অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী প্রমুখ।