বড়াইগ্রামে মহাসড়কে সিমেন্ট বোঝায় ট্রাকে ডাকাতির চেষ্টা আটক-২


নাটোর প্রতিনিধি: নাটোরের বড়ইগ্রামে তারকাঁটার ফাঁদ পেতে সিমেন্ট বোঝাই ট্রাকে ডাকাতির চেষ্টা করা হয়েছে। সোমবার রাত ১২ টার দিকে উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম থানা মোড়ের পাশে মানিকপুর এলাকায় এই ঘটনাটি ঘটে। তবে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ডাকাত সদস্যরা বিলের মধ্যে পালিয়ে যায়। এ ঘটনায় সন্দেহ ভাজন ২ জনকে আটক করেছে বড়াইগ্রাম থানা পুলিশ।

বড়াইগ্রাম থানার পুলিশ ও ট্রাকের চালক হুমায়ুন কবির জানান, নারায়নগঞ্জ থেকে সিমেন্ট বোঝাই করে একটি ট্রাক নওগাঁয় যাচ্ছিল। পথে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মানিকপুর বিল এলাকায় ট্রাকটি পৌঁছালে মহাসড়কে ডাকাত দলের সদস্যদের বিছিয়ে রাখা লোহার পাইপে ধারালো পেরেক ঝালাই করে লাগানো ব্যাড়িকেটের কবলে পড়ে ট্রাকটি। এ সময় ট্রাকের চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারালে চালক ট্রাকটি নিয়ন্ত্রনে আনে।

পরে ট্রাক চালক ট্রাক থেকে নেমে চাকা দেখতে গেলে ডাকাত সদস্যরা চালকের গলায় ধারালো ছুরি ধরে তাকে জিম্মি করার চেষ্টা করে। এ সময় ট্রাক চালক অস্ত্রধারী এক ডাকাতকে লাথি মারলে সে ছিটকে পড়ে যায় এবং চালক পালিয়ে ট্রাকে উঠে পড়ে। পরে অন্য ডাকাত সদস্যরা এগিয়ে আসার চেষ্টা করতেই টহল পুলিশকে দেখে বিলের মধ্যে পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা। ট্রাক চালকের ধারণা, কোন যাত্রীবাহি বাস ওই ডাকাত দলের টার্গেট ছিলো। কিন্তু ট্রাকটি থামিয়ে দেওয়ায় তাদের পরিকল্পনা ব্যর্থ হয়। খবর পেয়ে পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে পৌঁছে। ডাকাতদের ধরতে বিলে পুলিশ অভিযান শুরু করেছে। তবে এখনো পর্যন্ত ডাকাত সদস্যদের আটক করতে পারেনি পুলিশ।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাৎক্ষনিক থানা পুলিশের ৩ টি টিম ডাকাত দলের সদস্যদের আটক করতে অভিযানে নামে। রাতেই সন্দেহ ভাজন দুই জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর জানা যাবে আদৌ তারা এ ঘটনার সাথে জড়িত কিনা এবং সে হিসেবে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।