বদলগাছীতে কাবিখার কর্মসুচির কাজে স্বস্তি ফিরেছে জনসাধারণের 


নওগাঁ প্রতিনিধি: নওগাঁর বদলগাছী উপজেলায় কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচির অধীনে গ্রামীণ অবকাঠামো সংস্কারের কাজ গুলোতে স্বস্তিফিরেছে   জনসাধারণের  বিভিন্ন  প্রকল্পে বরাদ্দের  প্রায় ২০ মেট্রিক টন চালে প্রকল্পের সভাপতি ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইওর) সমন্বয়ে  দ্রুত গতিতে কোন অনিয়ম ও দুর্নীতি ছাড়ায় সুন্দর ভাবে প্রকল্পের কাজ করে স্বস্তিফিরিয়ে  এনেছে বদলগাছী উপজেলার সাধারণ জনগণের।
বদলগাছী উপজেলার পিআইও অফিস সূত্র পাওয়া তথ্য মতে, ২০২২-২৩ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো সংস্কারের আওতায় বদলগাছী উপজেলার নির্বাচনী এলাকাভিত্তিক দ্বিতীয় কিস্তির সাতটি প্রকল্প অনুমোদিত হয়। এর মধ্যে ১ নম্বর প্রকল্প বদলগাছী সদর ইউনিয়নের ছেলেকালী শ্মশান ঘাটে মাটি ভরাটের জন্য ১৫ মেট্রিক টন ও ৬ নম্বর প্রকল্প আধাইপুর ইউনিয়নের বৈকণ্ঠপুর মোকলেছ মুহুরীর বাড়ি থেকে বৈকণ্ঠপুর পাকা রাস্তা পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য ৮ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়।
সরেজমিনে গিয়ে এলাকা ঘুরে দেখা যায় কোন অনিয়ম-দুর্নীতি ছাড়ায় সুন্দর মনোরম পরিবেশে কাজ গুলো করা হয়েছে। এদিকে আধাইপুর ইউনিয়নের বৈকণ্ঠপুর মোখলেছ মুহুরির বাড়ি থেকে বৈকণ্ঠপুর পাকা রাস্তা পর্যন্ত রাস্তা সংস্কার করা হয়েছে।
কাবিখা ১ নম্বর প্রকল্পের সভাপতি (পিআইসি) ছেলেকালী শ্মশান ঘাটের সাধারণ সম্পাদক বিভাষ কুমার অধিকারী বলেন, কাবিখা ৬ নম্বর প্রকল্পের সভাপতি (পিআইসি) উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ভগিরত কুমার মণ্ডল বলেন, ‘বৈকণ্ঠপুরের ওই রাস্তায় আমি ৭০ হাজার টাকার মাটি কেটেছি।
আধাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম রেজাউল কবির পল্টন বলেন  আমার ইউনিয়নের কোন রাস্তার কাজের কোন অনিয়ম-দুর্নীতির হয়নি কাজ গুলো সুন্দর ভাবে হয়েছলা।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ময়নুল ইসলাম বলেন, সরকার জনসাধারনের জন্য যে বরাদ্দের অর্থ দিয়েছে সেই অর্থ দিয়ে প্রকল্পের কাজ সুন্দর ভাবে করা হয়েচ্ছে।