বরেন্দ্র জাদুঘর পরিদর্শন করলেন ব্রিটিশ হাই কমিশনার


রাবি প্রতিনিধি: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকশন বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা সাড়ে এগারোটায় রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিচালিত দেশের প্রথম এই গবেষণা জাদুঘরটি পরিদর্শন করেন তিনি।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল- ইসলাম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর ডিরেক্টর টম মিসসিসসিয়া, ব্রিটিশ কাউন্সিলেরর হেড অব আর্টস নাহিদ ইদ্রিস প্রমুখ উপস্থিত ছিলেন।

সেখানে উপাচার্য গোলাম সাব্বির সাত্তার ব্রিটিশ হাই কমিশনার চ্যাটার্টন ডিকশনকে বরেন্দ্র গবেষণা জাদুঘরের ইতিহাস, ঐতিহ্য ও বর্তমান অবস্থান সম্পর্কে অবহিত করেন। গবেষণা জাদুঘরটির অব্যবহৃত ধাতব প্রত্নভাস্কর্য, টেরাকোটা, মুদ্রা ও পাণ্ডুলিপি, ধাতবসামগ্রী এবং শিলালিপিগুলো কিভাবে কাজে লাগিয়ে এখানকার মানবসম্পদ উন্নয়নে কাজ করা যায় সে ব্যাপারে সাহায্য চান উপাচার্য।

ব্রিটিশ হাই কমিশনার বরেন্দ্র গবেষণা জাদুঘরটি পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন এবং জাদুঘরটির অব্যবহৃত শিলালিপি ও পুঁতিগুলো সংরক্ষণে বিশ্ববিদ্যালয়কে সহযোগিতার আশ্বাস দেন।