বাঘায় জাতীয় ভোটার দিবস পালিত


বাঘা প্রতিনিধি: “ভোটার হব নিয়ম মেনে,ভোট দিব যোগ্যজনে’’প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় বনাঢ্য রালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে এ দিবসটি পালন করা হয়।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা নির্বাচন অফিসের সামনে থেকে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। এ সময় নির্বাচন অফিসার মজিবুল আলমের সঞ্চলনায় এ সভায় সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। তিনি সভায় উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আমাদের দেশে একজন মানুষের ভোটার আইডি কার্ড প্রমান করে তিনি বাংলাদেশের নাগরিক। এটি সকল ক্ষেত্রে প্রজেয্য। আর এসব ভোটারদের ডাটা বেইজ তৈরী করে সেবা প্রদান করছে বাংলাদেশ নির্বাচন কমিশন

আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখন তথ্য প্রযুক্তির বিষয়ে উন্মুক্ত বাংলাদেশ। এমন একটি সময় ছিল, যখন একজন ব্যাক্তি দুই-বা একাধিক জায়গায় ভোট দিতো। কিন্তু এখন সে সুযোগ নেই। এখন জনগণের সেবা নিশ্চিত করার লক্ষে হাল নাগাদ ভোটার সেবা কার্যক্রম এবং জাতীয় পরিচয় পত্র প্রদান অব্যাহত রেখেছে নির্বাচন কমিশন ইসি।

উক্ত সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা থানা অফিসার ইনচার্জ(তদন্ত) আব্দুল করিম, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, বাঘা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম. হাসান, মুক্তি যোদ্ধা জনাব আলী ও বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা ।

উপস্থিত ছিলেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, উপজেলা আনসার ভিডিবি কর্মকর্তা মিলন কুমার দাস, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, ইমাম এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ-সহ বাঘা রহমতুল্লা বালিকা বিদ্যালয়ের স্কাউট দল।