বাঘায় আড়ৎ থেকে সরকারি চাল উদ্ধার ,আটক ২


বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘা খাদ্য অধিদপ্তরের ২১ টন ২শ’ কেজি সরকারি চাল পাশ্ববর্তী চারঘাট উপজেলার এক আড়ৎ থেকে উদ্ধার করেছে বাঘা থানা পুলিশ। শুক্রবার(১৫-এপ্রিল) দুপুরে পাশ্ববর্তী চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারে অবস্থিত “বিলাল খাদ্য ভান্ডার’’ (আড়ত) থেকে এই চাল উদ্ধার করা হয়। এ সময় পুলিশ ঘটনার সাথে সম্পৃক্ত দু’জন ব্যবসায়ীকে আটক করেন।

বাঘা থানা পুলিশের একটি মুখপত্র জানান, শুক্রবার দুপুর ১২ টার সময় পাশ্ববর্তী চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারে অবস্থিত “বিলাল খাদ্য ভান্ডার’’ এ “বাঘা খাদ্য গোডাউন’ (অধিদপ্তর) থেকে পাচারকৃত সরকারী চাল চটের বস্তা বদল করে নুরজাহান বস্তায় নেয়া হচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে পুলিশ যায় । এরপর হাতে নাতে প্রমান মিলে। এ সময় পুলিশ ৭শ’ বস্তা (২১ টন ২ শ কেজি) চাল জব্দ সহ ঢাকা মেট্টো ট-১৪-৭৫৭৯ নম্বর ট্রাক আটক করেন। একই সাথে বিলাল খাদ্য ভান্ডারের মালিক মোস্তাকিন ও সমশের আলীকে আটক করেন।

এ বিষয়ে আড়ত মালিক মোস্তাকিন ও সমশের আলী এ প্রতিবেদককে জানান, আমরা বাঘা খাদ্য গোডাউনের কর্মচারী হালিম এর মাধ্যমে ৩৫ টাকা ৫০ পয়সা কেজি দরে এক ট্রাক চাল(২১ টন ২ শ কেজি)ক্রয় করেছি । তবে এই চাল কোথ থেকে তিনি সরবরাহ করেছেন সে বিষয়ে আমরা কিছুই জানিনা।

বাঘা খাদ্য গোডাউনের কর্মচারী হালিম জানান, এই চাল ঈশ্বরদী এলাকার চাল ব্যবসায়ী তরিকুল ইসলামের রাইস মিল থেকে ৩৫ টাকা কেজি দরে ক্রয় করে ৩৫ টাকা ৫০ পয়সা দরে তিনি বিলাল খাদ্য ভান্ডারের মালিক এর নিকট বিক্রী করেছেন। তবে ঈশ্বরদীর চাল ব্যবসায়ী তরিকুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে, তিনি চাল বিক্রীর কথা সঠিক নয় বলে দাবি করেন।

এ বিষয়ে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, বাঘা থানার পুলিশ ২১ টন ২শ কেজি চাল জব্দ এবং ট্রাক সহ দু’জন ব্যবসায়ীকে আটক করেছি।