ভক্তদের আনন্দ দিতে পেরে স্বস্তিতে আর্জেন্টিনা


দলের সঙ্গে লিওনেল মেসি-ডি মারিয়া। ছবি : সংগৃহীত

সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচ হারায় মন ভেঙেছিল আর্জেন্টাইন ভক্তদের। এমনকি আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন গিয়ে ঠেকেছিল তলানিতে। সেখান থেকে দলকে রীতিমতো উদ্ধার করলেন লিওনেল মেসিরা। মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে জিতে যেমন বিশ্বকাপ আশা বাঁচালেন তেমনি আনন্দ দিলেন ভক্তদের। তাতেই স্বস্তি ফিরেছে আর্জেন্টাইন শিবিরে। ম্যাচ জয়ের পর যে স্বস্তি ফুটে ওঠে দলের তারকা ফুটবলার ডি মারিয়ার মুখে।

কাতার বিশ্বকাপে ‘সি’গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটির প্রথমার্ধে মেক্সিকোর বিপক্ষে গোলহীন থাকে দুদল। ম্যাচে ভাগ্য গড়ে দেওয়া গোল দুটি আসে দ্বিতীয়ার্ধে। একটি করেন লিওনেল মেসি, অন্যটি করেন ফার্নান্দেজ।

ম্যাচ শেষে টিওয়াইসি-এর সঙ্গে ডি মারিয়া বলেন, ‘আমরা খুবই খুশি, এই দলটির জন্য আনন্দিত। আমরা ভালো প্রস্তুতি নিয়েছিলাম, কিন্তু একটি ম্যাচে হেরে যাই। সেখানে যেমনটা প্রত্যাশা করেছিলাম, হয়নি। তবে আজকে আমরা মানুষের জন্য, নিজেদের জন্য, নিজেদের পরিবারের জন্য আনন্দ নিয়ে আসতে পেরেছি। অন্যদিন তারা এসেছিল এবং হতাশ হয়েছিল, তাই আজ আমি সব কিছুর জন্য খুবই খুশি।’

অভিজ্ঞ এই তারকা আরও যোগ করেন, ‘অনেক বছর ধরে আমরা খেলছি। লড়াই চালিয়ে গেছি, সবসময় চেষ্টা করেছি সবকিছু উজাড় করে দেওয়ার। আজ কাজে লেগেছে। আমার মনে হয়, সবার জন্যই এটা শান্তির।’

এই নিয়ে বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে চারটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। সবগুলোতেই জয়ের স্বাদ পেয়েছে ‘আলবিসেলেস্তেরা।’মেক্সিকোর পর এবার পোল্যান্ডকে হারাতে পারলেই দ্বিতীয় রাউন্ডের টিকেট পাবে লিওনেল মেসির দল।