মাছরাঙ্গা টেলিভিশনের বরগুনা প্রতিনিধির উপর হামলার প্রতিবাদে মানবন্ধন


জাহিদুল ইসলাম মেহেদী: মাছরাঙ্গা টেলিভিশনের বরগুনা প্রতিনিধি মুশফিক আরিফের উপর হামলার প্রতিবাদে মানবন্ধন কর্মসূচী পালিত হয়েছে বরগুনায়। মানববন্ধনে একইসাথে বরগুনা রিপোটার্স ইউনিটির সদস্য মাসুম বিল্লাহকে পেশাগত দায়িত্ব পালনের সময় লাঞ্ছিত করার প্রতিবাদ জানানো হয়।
মঙ্গলবার (২৫মে) বেলা ১২ টায় বরগুনা সাংবাদিক ইউনিয়ন প্রঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে একাত্মতা প্রকাশ করে বরগুনা রিপোটার্স ইউনিটি ও বিডি ক্লিন বরগুনার সদস্যরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএ আজীম, রিপোটার্স ইউনিটির সভাপতি মাহবুবুল আলম মান্নু, বিডি ক্লিন বরগুনার সহ সমন্বয়ক নাইমুল ইসলাম, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম হায়দার স্বপন,  মাই টিভির বরগুনা জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম স্বপনসহ অন্যানয় সাংবাদিক নেতৃবৃন্দ।
এসময়ে বক্তারা বলেন, বার বার অন্যায়কে প্রশ্রয় দিতে কুচক্রীমহল বিভিন্নভাবে সাংবাদিকদের উপর চড়াও হয়, পেশাগত দায়িত্ব পালনে বাধার সৃষ্টি করে হামলা ও মামলার হুমকির মত ন্যাক্কারজনক ঘটনা ঘটায় যা কখনোই ভালো কিছুর ইঙ্গিত বহন করেনা। ভবিষ্যতে সাংবাদিকদের উপর কোনো হামলার ঘটনা ঘটলে তা শক্ত হাতে প্রতিরোধ করা হবে। এসময় তিনি সাংবাদিকদের উপর হামলা প্রতিরোধে প্রশাসনের সু দৃষ্টি কামনা করেন।
বক্তারা আরও বলেন, নিজেদের অবৈধ দখলদারিত্বের ধারা বজায় রাখতে যুবলীগ নেতা ইমাম হোসেন রোকন সাংবাদিকের উপর হামলা চালিয়েছেন যা যথেষ্ট ন্যাক্কারজনক। কোনো দুর্নিতীবাজ নেতা যে দলেরই হোকনা কেন সাংবাদিকদের উপর হামলা করে কখনোই  তার অপকর্মের দায় এড়াতে পারেন না। এসময় তিনি হামলাকারীদের বিচার দাবি করেন।
তারা আরও বলেন, মুশফিক আরিফ সবসময়ই বরগুনার উন্নতির স্বার্থে কাজ করেছেন। বরগুনার বিভিন্ন অনিয়ম বন্ধে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এবং সফল হয়েছেন। পরিবেশ আন্দোলন বরগুনার মাধ্যমে দীর্ঘ দিন দখল হয়ে থাকা ভারানী খাল প্রশাসন উচ্ছেদ করে দখম মুক্ত করেছেন। ভারানী খাল বরগুনার  অর্থনৈতিক উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখে। ভারানী খাল দখল মুক্ত করায় কিছু স্বার্থান্বেসী দখলদারদের রোষানলে পরেন তিনি যার পরি প্রেক্ষীতে স্থানীয় যুবলীগ নেতা ইমাম হাসান রোকন তার উপর হামলা চালায় ও প্রাণ নাশের হুমকি দেয়। মুশফিক আরিফসহ সারাদেশে নির্যাতিত সকল সংবাদকর্মীদের নিরাপত্তা নিশ্চিত ও হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তারা।