মাশরাফীর স্কুটিতে চড়ে সাকিবের খুনসুটি


মাশরাফীর স্কুটিতে বসে খুনসুটি করছেন সাকিব। ছবি : বিসিবি

শেরেবাংলা স্টেডিয়ামের গেট দিয়ে প্রবেশ করল একটি হলুদ রঙের স্কুটি। স্কুটি থেকে হেলমেট হাতে নামলেন একজন। সাদাকালো বাটিকের কাজ করা ঢিলেঢালা পাঞ্জাবিতে স্কুটির আরোহী আর কেউ নন, মাশরাফী বিন মোর্ত্তজা। সঙ্গে যোগ দিলেন কালো টি-শার্ট পরা আরেকজন, তার টি-শার্টে বাঘের ছবি। তিনি সাকিব আল হাসান। মিরপুরে রোদ ছায়ার বিকালে খুনসুটিতে মাতলেন বাংলাদেশের সাবেক ও বর্তমান দুই অধিনায়ক।

২০১৯ সালের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামেননি মাশরাফী। তবে খেলছেন ঢাকা প্রিমিয়ার লিগ। অধিনায়কত্ব করছেন লিজেন্ডস অব রূপগঞ্জের। সাকিব এখনও জাতীয় দলে বাংলাদেশের বড় ভরসা। প্রিমিয়ার লিগে খেলছেন মোহামেডানের হয়ে।

বাংলাদেশের ক্রিকেটের দুই নক্ষত্র মিরপুরে সময় কাটালেন নিজেদের মতো করে। এরপর আবার মাশরাফী চলেও গেলেন। যাওয়ার আগে মাশরাফীর স্কুটিতে চড়লেন সাকিব। সেখানেও দুজনের গল্প হলো আরেক প্রস্থ।

সাধাসিধে এই মাশরাফীকে দেখে কে বলবে, তিনি একজন সংসদ সদস্য। কোনো পুলিশ প্রটেকশন নেই, কোনো বাড়তি প্রটোকল নেই। মাথায় হেলমেট চাপিয়ে আপন খেয়ালে ছুটছেন ব্যস্ত ঢাকার রাজপথ ধরে।

নাগাল পেলেই মাশরাফী-সাকিবকে সবসময় ঘিরে ধরেন সাধারণ মানুষ। তাই ব্যস্ততার অবসরে নিজেরা যখন সময় পান, আড্ডা জমে ঠিক পাড়ার মোড়ের বন্ধুদের মতোই। কাঁধে কাঁধ মিলিয়ে দেশের জন্য খেলে যাওয়া দুই মহাতারকা দিনশেষে তো মানুষই!