মেসি একজন এলিয়েন : অ্যাঞ্জেল ডি মারিয়া


লিওনেল মেসি এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসিকে ‘এলিয়েন’ উপাধি দিয়েছেন সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া। সেই সঙ্গে মেসিকে পৃথিবীর সেরা ফুটবলার মনে করেন তিনি। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা এমন খবরই প্রকাশ করেছে।

এবারের কাতার বিশ্বকাপ হতে পারে মেসি এবং ডি মারিয়ার শেষ বিশ্বকাপ। এই দুজনই এখন পর্যন্ত ফুটবলের সর্বোচ্চ শিরোপার স্বাদ নিতে পারেননি। নিজের জন্য না হলেও শুধুমাত্র মেসিকে স্মরণীয় করে রাখতে এই বিশ্বকাপ জিততে চান মারিয়া।

আর্জেন্টাইন অ্যাটাকার অ্যাঞ্জেল ডি মারিয়া বলেছেন, ‘মেসির জন্য আমি সবকিছু করতে প্রস্তুত। লিও পৃথিবীর সেরা ফুটবলার, সে একজন এলিয়েন। আর এটা বারবার বললেও আমি বিরক্ত হবো না। আমার ক্যারিয়ারের সর্বোচ্চ প্রাপ্তি মেসিকে পাওয়া।’

মারিয়া আরও বলেছেন, ‘মেসিকে প্রতিদিন দেখা, এক সঙ্গে একই দলে দীর্ঘদিন ধরে খেলা আমার জন্য পরম সৌভাগ্যের বিষয়। আমি সবসময় তাকে দেখি আর অবাক হই। তবে তাঁর উপরে নির্ভরশীলতা বাদেও আমাদেরকে কিছু করতে হবে। অন্তত মেসির জন্য হলেও কিছু করা উচিত। বিশ্বকাপ জেতা দরকার। যদিও বৈশ্বিক এই আসর সম্পর্কে আগে থেকে কিছু অনুমান করা ঠিক নয়। কারা কখন ভালো করবে সেটি বোঝা মুশকিল, কারণ এটা বিশ্বকাপ। আমি বিশ্বাস করি আর্জেন্টিনা ভালো করবে।’

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। আগামী ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। এছাড়া ২৭ নভেম্বর রাত ১টায় মেক্সিকো এবং ১ ডিসেম্বর একই সময়ে পোল্যান্ডের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।