রাজশাহীতে আলুক্ষেতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান


নিজস্ব প্রতিবেদক:  রাজশাহীর তানোরে বাংলাদেশ ফ্লাইং একাডেমির সেসনা-১৫২ মডেলের একটি প্রশিক্ষণ বিমান আছড়ে পড়েছে। আজ মঙ্গলবার দুপুরে তানোরের লালপুর ও আড়াদীঘি গ্রামের মাঝামাঝি স্থানের আলু ক্ষেতে বিমানটি উল্টে পড়ে।

 

বিমানটিতে বাংলাদেশ ফ্লাইং একাডেমির রাজশাহীর প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান ও প্রশিক্ষণার্থী ক্যাডেট নাহিদ এরশাদ ছিলেন।

 

প্রশিক্ষণার্থী নাহিদ জানান, রাজশাহীর হযরত শাহমখদুম বিমানবন্দর থেকে দুপুরে বিমানটি নিয়ে তাঁরা উড্ডয়ন করেন। কিছুক্ষণ পর বিমানটি আলুক্ষেতে উল্টে পড়ে। তবে কীভাবে বিমানটি উল্টে গেল, তাৎক্ষণিকভাবে তিনি তা জানাতে পারেননি।

 

তানোরের তালন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম জানান, বিমানটি আলুক্ষেতে আছড়ে পড়ার পর সঙ্গে সঙ্গে সেখানে উৎসুক জনতার ভিড় জমে যায়। বিমানটি সেখানে উপুড় হয়ে পড়ে রয়েছে। এলাকাবাসী দুই পাইলটকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় সেবা দিয়েছে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন।

 

রাজশাহীর হযরত শাহ মখদুম বিমান বন্দরের ব্যবস্থাপক দিলারা খাতুন বলেন, ‘বাংলাদেশ ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান রাজশাহীর আকাশে উড়ছিল। তানোর উপজেলার লালপুর এলাকায় হঠাৎ যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় প্রশিক্ষণ বিমানটি আলুক্ষেতে আছড়ে পড়ে। এতে বিমানটি উল্টে যায়। এ সময় প্রশিক্ষণ বিমানে থাকা পাইলট মাহফুজ ও প্রশিক্ষণার্থী নাহিদ সামান্য আহত হন। তবে তারা নিরাপদে বিমান থেকে বের হয়েছেন।’

 

দুর্ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা করা হবে বলে জানান ব্যবস্থাপক দিলারা খাতুন জানান।

 

এর আগে গত ৯ জানুয়ারি রাজশাহী বিমানবন্দরে ল্যান্ড করার সময় বাংলাদেশ ফ্লাইং ক্লাবের একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় পড়েছিল। ২০১৫ সালেও এই সংস্থার একটি বিমান রাজশাহীর বিমানবন্দরে আছড়ে পড়ে। এতে এক নারী প্রশিক্ষণার্থী নিহত হন।