রাজশাহীতে দেড় শতাধিক জামায়াত নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৬


স্টাফ রিপোর্টার: রাজশাহীতে পুলিশের ওপর হামলার ঘটনায় দেড় শতাধিক জামায়াতে ইসলাম ও তার অঙ্গ সংগঠন ছাত্র-শিবির নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে নগরীর বোয়ালিয়া মডেল থানায় এসআই আরিফুল ইসলাম বাদি হয়ে দায়ের করা মামলায় ১৬ জনের নাম উল্লেখ করা হয়। বাকিদের অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এ মামলায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম বলেন, মঙ্গলবার রাতে নগরীর বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে জামায়াত ইসলামীর শাহ মখদুম থানা নায়েবে আমীর হাফিজুর রহমানসহ ৬ জনকে গ্রেপ্তার করে। পুলিশের ওপর হামলার ঘটনার মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে দুইজন এজাহারভূক্ত আসামী। আটককৃতদের বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ, মঙ্গলবার দুপুরে নগরীর দড়িখরবোনা এলাকায় জামায়াতে বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করতে গিয়ে হামলার শিকার হয় পুলিশ। এ সময় মিছিল থেকে ছোঁড়া ইটের আঘাতে দুই পুলিশ আহত হন। জামায়াতের কেন্দ্রীয় আমিরের গ্রেপ্তারের প্রতিবাদে নগরীর নিউ মার্কেটের এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে রাজশাহী মহানগর জামায়াতের নেতাকর্মীরা। এ সময় তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে।