রাজশাহীতে ধর্ষন মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদন্ড


স্টাফ রিপোর্টার:  রাজশাহীর চারঘাটে শিশু ধর্ষনের মামলায় এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদন্ড ও অর্থ দন্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক মুহা: হাসানুজ্জামান এই আদেশ দেন। দন্ড প্রাপ্ত আসামী শাহজাহান (৬০), চারঘাট থানার কানগাড়ি এলাকার মৃত সোলেমান গাজীর ছেলে।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদলতের পিপি শামসুন নাহার মুক্তি এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৮ সালে চারঘাট এলকার এক তরুনীকে আসামী তার বাড়িতে নিয়ে যায়। বাড়ীতে কেউ না থাকার সুযোগে আসামীকে ভয় ভীতি দেখিয়ে ধর্ষন করে। এর তিন মাস পর সেই মেয়ের শারীরিক বিভিন্ন সমস্যা দেখা দেয়। এরপর তার পরিবার পুঠিয়া উপজেলা ঝলমলিয়া এলাকার স্থানীয় হোমিও চিকিৎসকের নিকট নিয়ে যায়। হোমিও চিকিৎসকের ঔষধ খেয়ে তিনি সুস্থ না হওয়ায় স্থানীয় লোকজনের পরামর্শে পরিবার পরিকল্পনা অফিস চারঘাট নিয়ে যান। সেখানে পরীক্ষা করে জানা যায় সে তিন মাসের অন্তঃসত্ত্বা।

এই ঘটনায় স্থানীয়রা জানাজানি হলে আসামী শাজাহান গাজী কৌশলে পালিয়ে যায়। পরে ঐ তরুনীর বাবা বাদী হয়ে গত ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে চারঘাট থানায় মামলা দায়ের করেন । সেই মামলা আদালত রায় ঘোষণা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারার আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামীকে যাবজ্জীবন সশ্রম কারদন্ড এবং ১ লক্ষ টাকা অর্থ দন্ড অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করছে আদালত।