রাজশাহীতে ১৭৫ জন গৃহহীন পেলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর


স্টাফ রিপোর্টার : রাজশাহীতে মুজিব শতবর্ষ উপলক্ষে ১৭৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘরের চাবি ও বন্দোবস্তকৃত জমির দলিল তুলে দেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্প দুর্যোগ সহনীয় গৃহনির্মানে গ্রামীন অবকাঠামো কাবিটা কর্মসূচীর আওতার ৩য় পর্যায়ের ২য় ধাপে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে হস্তান্তরের শুভ সূচনা করলে ভুমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য নির্মিত এই ঘরগুলোর দলিল তুলে দেয়া হয়।

এ সময় সারাদেশের মত চারঘাট উপজেলা পরিষদ হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের মাধ্যমে রাজশাহী জেলার মোহনপুর, চারঘাট ও বাঘা উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

এ সময় রাজশাহী জেলার পবা উপজেলায় ১০ টি, মোহনপুর উপজেলায় ১০ টি, তানোর উপজেলায় ১৭ টি, গোদাগাড়ী উপজেলায় ১৮ টি, পুঠিয়া উপজেলায় ১৭ টি, দুর্গাপুর উপজেলায় ২৫ টি, চারঘাট উপজেলায় ৩৩ টি, বাঘা উপজেলায় ৩০ টি ও বাগমারা উপজেলায় ১৫ টি, স্ব-স্ব উপজেলায় অনুষ্ঠানের মাধ্যমে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

জানাযায়, ‘আশ্রয়নের অধিকার প্রধানমন্ত্রীর উপহার” এই স্লোগানকে সামনে রেখে জেলার ৯টি উপজেলার ভুমিহীন ও গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন উপহার হিসেবে দেয়া খাস জমিতে দুই কক্ষবিশিষ্ট এই ঘরে রান্নাঘর, সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা প্রদান করা হয়েছে।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এনডিসি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোহাম্মদ মাসুদ রানা, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, সহাকরী কমিশনার (ভুমি) নিয়তি রানী কৈরি ও উপকারভোগী সামিয়ারা। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, মহিলা ভাইস-চেয়ারম্যান তাজমিরা খাতুন, ইউপি চেয়ারম্যানবৃন্দসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উপকারভোগী এবং সাংবাদিকবৃন্দ।