রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে জাতীয় শোক দিবস পালিত


প্রেস বিজ্ঞপ্তি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাকাব প্রধান কার্যালয়ে সকাল  মঙ্গলবার  (১৫ আগস্ট ) ৯:১৫টায় বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পস্তবক অর্পণ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ।

এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আঃ রহিম; নিরীক্ষা, হিসাব ও আদায় মাহাবিভাগের মহাব্যবস্থাপক মাকসুদা নাসরীন; প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) শওকত শহীদুল ইসলাম; রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক মোঃ আতিকুল ইসলামসহ ব্যাংকের প্রধান কার্যালয়; বিভাগীয় কার্যালয়; বিভাগীয় নিরীক্ষা কার্যালয়; প্রশিক্ষণ ইনস্টিটিউট; এসইসিপি; স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহী’র সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এর পূর্বে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সূর্যদয়ের সাথে সাথে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত) এ অংশগ্রহণের মাধ্যমে শোক দিবসের কর্মসূচি উদ্বোধন করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে ব্যবস্থাপনা পরিচালক বঙ্গবন্ধু অঙ্গনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন ও ব্যাংক ভবন চত্বরে বৃক্ষ রোপনের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন।

এছাড়াও প্রধান কার্যালয়ের মসজিদে সকাল ৯:০০টায় পবিত্র কোরআন খতমের আয়োজন করা হয় এবং পরবর্তীতে সকাল ১১:০০টায় রাকাব পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল এর ভার্চুয়ালী অংশগ্রহণে জাতির পিতার জীবনচরিত, আদর্শ, দর্শন ইত্যাদির উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা শেষে ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও শাহাদত বরণকারী তাঁর পরিবারের সকল সদস্যের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

উল্লেখ্য ব্যাংকের প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ের সকল কার্যালয় ও শাখাসমূহের কর্মকর্তা-কর্মচারীগণ জুম অ্যাপ ও ফেসবুকে লাইভ স্ট্রিমিং-এর মাধ্যমে উক্ত সভায় অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের উপস্থিতিতে দুস্থ্য ও এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণের মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের দিনব্যাপি কর্মসূচির সমাপ্তি হয়।