রাবিতে অস্বাস্থ্যকর-মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি, ৫ দোকানে ৩২ হাজার টাকা জরিমানা


স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে অস্বাস্থ্যকর ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির অপরাধে পাঁচ দোকানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা ১২টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক হাসান আল মারুফ এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে অবস্থিত ফয়জুল এণ্ড সন্সকে ১৫ হাজার, রফিকুল ইসলামের দোকানকে ১০ হাজার, হোটেল ব্যবসায়ী মনির, সুমন ও বাবুর দোকানকে তিন হাজার, দুই হাজার ও দুই হাজার করে মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ধারা-৩৭ এবং ধারা- ৫১-এ জরিমানা করা হয়েছে।

ক্যাম্পাসের বিভিন্ন হোটেল ও দোকানে অস্বাস্থ্যকর খাবার ও মেয়াদোত্তীর্ণ জিনিস বিক্রির অভিযোগ থাকায় এসব দোকান মনিটরিং করার অংশ হিসেবে এবং খাবারের মান সংরক্ষণ ও শিক্ষার্থীদের সুস্বাস্থ্য রক্ষার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় এ অভিযান চালানো হয়েছে। ক্যাম্পাসের দোকানগুলোতে খবারের গুণগত মান ঠিক রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।