রাবিতে কৃষকের আচরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কৃষকের আচরণ বিষয়ক গবেষণার ফলাফল প্রকাশ সম্পর্কে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।  সোমবার সকাল ১০টায় ডিন্স কমপ্লেক্সের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি সম্প্রসারণ বিভাগের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং অধ্যাপক ড. নজরুল ইসলাম, আরডিআরএস এর নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকার, অস্ট্রেলিয়ার শিল্প ও কৃষি গবেষণা কাউন্সিলের প্রোগ্রাম  ম্যানেজার ড. এরিক হাটনার, ইউনিভার্সিটি অব ওয়েসটার্ন অস্ট্রেলিয়ার প্রজেক্ট লিডার ড. ফে রোলা-রোবজেন।

সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ইলিয়াছ হোসেনের সভাপতিত্বে এই কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ও সংশ্লিষ্ট গবেষণা প্রকল্পের সমন্বয়কারী মো. ফরিদ উদ্দিন খান।

কর্মশালা উদ্বোধন করে উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, যেকোনো গবেষণার সুফল পাওয়ার জন্য তার ফলাফল প্রকাশ এবং অধিকতর গবেষণা ও তার চর্চা। এই কর্মশালা থেকে সেই বিষয়ে নতুন ধারণা ও প্রয়োগমুখী চিন্তার নির্দেশনা পাওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

দিনব্যাপী এই কর্মশালায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক ও গবেষকবৃন্দ অংশ নেন।