রাবিতে বঙ্গবন্ধু কর্ণার ও ড. শফিকুল্লাহ স্মৃতি কম্পিউটার ল্যাব উদ্বোধন


রাবি প্রতিনিধি :রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগে বঙ্গবন্ধু কর্ণার ও অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল্লাহ স্মৃতি কম্পিউটার ল্যাব উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০  টায় ল্যাব ও কর্ণারটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।
বিভাগীয় সভাপতি  অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য  প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক ।
এ বিষয়ে জানতে চাইলে বিভাগের সভাপতি  অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সম্মানার্থে ইসলামিক স্টাডিজ বিভাগে একটি সমৃদ্ধশালী ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন করতে পেরে আমরা গর্বিত।
এ কর্ণারের মাধ্যমে বিভাগের শিক্ষার্থীরা ইসলামে বঙ্গবন্ধুর অবদান, বঙ্গবন্ধুর রাজনীতি, কর্ম, সমাজনীতি,  অর্থনীতি ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারবে।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে আমারও দুইটি বই লেখা আছে। বঙ্গবন্ধুর ইসলাম বিষয়ক যে অবদানগুলো আছে সেগুলো আমার বিভাগে সমৃদ্ধ করতে চাচ্ছি। ধর্ম, ধর্মীয় চিন্তা, ইসলামী মূল্যবোধ, ইসলাম প্রচার ও প্রসারের বইও এখানে সমৃদ্ধ করা হয়েছে।
এছাড়াও মুক্তিযুদ্ধের বিশ্বকোষসহ বঙ্গবন্ধু বিষয়ক আরও যত প্রবন্ধ আছে এখানে সংগ্রহ করা হবে। এ কর্ণারে অন্যান্য বিভাগ বা যেকোনো পাঠক বঙ্গবন্ধু সম্পর্কে জ্ঞান অর্জন বা গবেষণা করতে পারবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।