রাবির নাট্যকলা বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. মীর মেহবুব আলম


রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মীর মেহবুব আলম।

মঙ্গলবার (৯ মে) সকাল ১০টায় সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. এস এম ফারুক হোসাইনের কাছ থেকে আগামী তিন বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেন তিনি।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন ড. মো. ফজলুল হক, রাবির প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক আবদুল্লাহ আল মামুনসহ বিভাগের শিক্ষকবৃন্দ।

২০১৪ সালে প্রতিষ্ঠিত নাট্যকলা বিভাগের ৪র্থ সভাপতি হলেন অধ্যাপক ড. মেহবুব আলম। তিনি ১৯৯৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর শেষ করেন। এরপর ২০০৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। পরে ২০০৯ সালে সহকারী অধ্যাপক, ২০১৫ সালে সহযোগী অধ্যাপক এবং ২০২১ সালে তিনি অধ্যাপক হন।

দায়িত্ব গ্রহণ করে তিনি বলেন, একা কখনো কোনো কাজ করা সম্ভব নয়। তাই বিভাগের সকল শিক্ষকের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই। সকল শিক্ষার্থীর কল্যাণে কাজ করতে চাই। নাট্যকলা ৬০% ব্যবহারিক বিষয়। তাই আমাদের ল্যাবের দরকার হয়ে থাকে। কিন্তু পর্যাপ্ত রুমের অভাবে সঠিক সময়ে সব শেষ করা সম্ভব হয় না।

এছাড়াও তিনি আরও বলেন, আমি চাই আমাদের বিভাগের কার্যক্রমগুলো মানুষের মধ্যে ছড়িয়ে যাক। তাই এখন থেকে বিশ্বমানের ওয়েবসাইট তৈরি করার চেষ্টা করবো।