রৌমারী উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন এর পদবি বুঝিয়ে পাওয়র দাবিতে সাংবাদিক সম্মেলন


মাজহারুল ইসলাম,রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ গত ৪ জুলাই ২০২২ ইং মৃত্যুবরন করেন। উক্ত উপজেলা পরিষদের কার্যক্রম সষ্টুভাবে পরিচালনার জন্য, উপজেলা পরিষদ (কার্যক্রম বাস্তবায়ন) বিধিমালা ২০১০ এর ১৫(৩) ধারা অনুযায়ী নতুন চেয়ারম্যান এর কার্যভার গ্রহন না করা পর্যন্ত ভাইস চেয়ারম্যান প্যানেল থেকে ১ নং কে বর্নিত উপজেলা পরিষদের অস্থায়ী দায়িত্বসহ আর্থিক ক্ষমতা নিদের্শক্রমে করা হইল।

নিয়মনুসারে মোজাফফর হোসেনকে দায়িত্বভার না দিয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার সৃতিকে উপজেলা চেয়ারম্যানের চেয়ারে বসান উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল। এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেনকে ক্ষমতা বুঝে দেওয়ার নির্দেশ দেন মমতাজ বেগম সিনিয়র সহকারি সচিব ঢাকা। মমতাজ বেগম সিনিয়র সহকারি সচিব অনুলিপি দেন উপজেলা, বিভাগীয় কমিশনার রংপুর,মন্ত্রীর একান্ত সচিব,স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রনালয়,ঢাকা।

জেলা প্রশাসক কুড়িগ্রাম, নির্বাহী অফিসার রৌমারী কুড়িগ্রাম, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ উপজেলা পরিষদ রৌমারী কুড়িগ্রাম। এই আদেশ এর স্মারক নং , ৪২৫, তারিখ ২১শে জুলাই ২০২২ ইং প্রকাশ করলেও ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেনকে ক্ষমতা বুঝিয়ে না দিয়ে কালক্ষেপন করায় প্রতিকার চেয়ে সরকারের নিকট দাবী জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার সৃতিকে কোন বলে উপজেলা পরিষদের চেয়ারে বসানো হয়েছে, এবিষয় রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল এর কাছে জানতে চাইলে তিনি বলেন এটি প্যানেল আগে করা ছিলো তাই আলোকে তাকে ওই চেয়ারে বসানো হয়েছে। অপদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন একে ক্ষমতা বুঝিয়ে দেওয়ার জন্য একটি চিঠি পেয়েছি এবিষয় ডিসি মহোদয়ের সঙ্গে বসে এর সঠিক ব্যবস্তা করা হবে।