সাপাহারে ইউনিয়ন ভূমি অফিস বন্ধ থাকায় সেবা বঞ্চিত সাধারণ মানুষ


মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহারে ইউনিয়ন ভূমি অফিস বন্ধ থাকায় সেবা বঞ্চিত হচ্ছে এলাকার সাধারণ মানুষ। যাতে করে হয়রানির শিকার হতে হচ্ছে ভুক্তভোগীদের। সরেজমিনে গিয়ে জানা যায়, দীর্ঘদিন আগে উপজেলার তিলনা ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবন নির্মাণ করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত চালু হয়নি ভূমি অফিসের কোন কার্যক্রম।

যাতে করে একদিকে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ জনগনকে অপর দিকে রাজস্ব আদায়ে বিলম্ব হচ্ছে। উপজেলা সদর হতে তিলনা ইউনিয়ন প্রায় ২০ কিলোমিটার দূরত্ব হবার ফলে সদরে এসে রাজস্ব ট্যাক্স দিতে বিরক্তি প্রকাশ করছেন অনেকেই। স্থানীয়রা বলছেন, সারা মাসে এক থেকে দু’বার অফিস খোলা হয়। কিন্তু ভূমি সংক্রান্ত কোন প্রকার কার্যক্রম হয় না।

শুধুমাত্র ঝাড়ু দিয়ে দ্বায়সারা কাজ সেরে চলে ডান ভূমি অফিসে কর্মরত মোকাব্বের ইসমাইল হোসেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, মাসে একেতবার অফিস খোলা হয়। কিন্তু কাজের কাজ কিছুই হয় না। আমি সরকারি ট্যাক্স দেওয়ার জন্য আসলে আমাকে সদরে যেতে বলা হয়।

কয়েকবার সদরে গিয়েও কাজ হয় নি। যার ফলে আমি বিরক্ত হয়ে আর যাইনি। বিষয়টি নিয়ে ভারপ্রাপ্ত নায়েব সিরাজুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, তিলনা ইউনিয়ন ভূমি অফিসের কাজ এখনো আমাদের বুঝিয়ে দেওয়া হয়নি। দ্বায়িত্ব বুঝিয়ে দিলে নিয়মিত অফিস খোলা হবে এবং সকল কার্যক্রম পরিচালনা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন বলেন, এটি লোকাল কোন সমস্যা নয়। এখনো পর্যন্ত উক্ত অফিসের কোন লোকবল নিয়োগ দেওয়া হয়নি। যার কারনে অফিসের কার্যক্রম বন্ধ আছে। অনতিবিলম্বে তিলনা ইউনিয়নের ভূমি অফিসে লোকবল নিয়োগ দিয়ে জন হয়রানী বন্ধ করা হোক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এমনটাই দাবি এলাকার সচেতন মহলের।