সাপাহারে বাইসাইকেল চুরি আটক-১


মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে উপজেলা পরিষদ থেকে একটি বাইসাইকেল চুরি হয়। চুরির চার দিন পর রোববারে বাপ্পি ওরফে বল্টু নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত বল্টু উপজেলার করলডাঙ্গাপাড়া গ্রামের আইজুলের ছেলে বলে জানা গেছে । সোমবারে বল্টুকে বিজ্ঞ আদালতে সোপর্দ করেন সাপাহার থানা পুলিশ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বুধবার (১ মার্চ) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদের সরকারি বাস ভবনের সামনে থেকে একটি বাই সাইকেল চুরি হয়ে যায়। এঘটনায় সাপাহার উপজেলা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর ওবায়দুল্ল্যাহ মারুফ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ দায়েরের পর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনের সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন ও জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলীর কার্যালয়ের সিসিটিভি ফুটেজ দেখে বাই সাইকেল চুরির বিষয়টি নিশ্চিত হন। একই সাথে ওই সিসিটিভি ফুটেজ দেখে চুরির সাথে সরাসরি জড়িত বাপ্পি ওরফে বল্টু নামে এক ব্যক্তি কে সনাক্ত করা হয়।

রোববার বল্টুকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বল্টু চুরির কথা স্বীকার করেন। বাই সাইকেলটি সে চুরি করে উপজেলা সদরের একটি ভাংগাড়ি দোকানে ৬০০ টাকায় বিক্রি করেছেন বলে জানিয়েছে।

সাপাহার উপজেলা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর ওবায়দুল্ল্যাহ মারুফ বলেন, চুরি হওয়া বাই সাইকেলটি ১০ হাজার টাকায় কিনেছিলাম। বুঝতে পারছিনা মাত্র ৬০০ টাকায় ভাংগাড়ি দোকানদার কি করে কিনে নেয়? চোরের সাথে জড়িত থাকলে ভাংগাড়ি ব্যবসায়ীর বিরুদ্ধেও আইনী ব্যবস্থা নেওয়ার দাবী জানান তিনি।

এবিষয়ে জানতে চাইলে সাপাহার উপজেলা নির্বাহী (ইউএনও) আব্দুল্যাহ্ আল মামুন বলেন, সিসিটিভি ফুটেজ দেখে বাই সাইকেল চুরির সাথে জড়িত একজন কে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করেছে পুলিশ। চুরির মালামাল যারা কিনেছে তারা চুরির সাথে জড়িত আছে কিনা বিষয়টি ক্ষতিয়ে দেখার পর প্রয়োজনীয় আইনীগত ব্যবস্থা গ্রহণ করা হবে।