‘সিলেটিয়া রঙিলা দামান’ হয়ে আসলেন আশরাফুল পাভেল


বিনোদন প্রতিবেদক : ২০২০ সালে ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ পায় কানাডিয়ান প্রবাসি মিউজিশিয়ান ও কন্ঠশিল্পী আশরাফুল পাভেলের তিনটি গান। গানগুলো হলো ‘দূরই যাইও না’, ‘যাইমু লং ড্রাইভো’ এবং ‘এত লজ্জা কেনো’। আধুনিক গানে সিলেটের ভাষা আর কন্ঠে সিলেটের টান সব মিলে গানগুলো শ্রোতাদের কাছে আলাদা ভালো লাগার এক জায়গা তৈরি করে। পাশাপাশি গানের ভিডিওতে দেশের বাইরের লোকেশন, বিদেশী মডেল এবং দৃষ্টিনন্দন নির্মাণ ছিলো তার আলোচনায় আসার অন্যতম কারণ।

এবার এই শিল্পী শ্রোতাদের উপহার দিলেন নতুন গান ‘সিলেটিয়া রঙিলা দামান’। এটি প্রচলিত একটি গান। এই গানের সাথে সিলেটের ভাষায় আরও কিছু কথা যুক্ত করেছেন পল্লব ভাই। গানটিতে তার সাথে দ্বৈত কন্ঠ দিয়েছেন বিথি চৌধুরী। এর সংগীতায়োজনে ছিলেন আশরাফুল পাভেল নিজেই। গত ১৪ জুন গানটি প্রকাশ পেয়েছে ‘আশরাফুল পাভেল’ ইউটিউব চ্যানেলে।

কানাডার মনরোম লোকেশনে চিত্রায়ন করে ভারতীয় নির্মাতা ও মডেল শাইল শর্মা গানটির ভিডিও নির্মাণ করেছেন। পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। তার সাথে আছেন আরেক ভারতীয় মডেল ভি পাবলা। আছে আশরাফুল পাভেলের উপস্থিতিও।

নতুন গানটি নিয়ে পাভেল জানালেন, ‘গতানুগতিক বাংলা গানগুলো থেকে একটু আলাদা করে এই গানটি তৈরি করার চেষ্টা করেছি। এ গানের কথা, সুর এবং সংগীতায়োজনে ভিন্নতা পেয়েছেন শ্রোতা। আর ভিডিও চিত্রায়ন ও লোকেশন মুগ্ধ হয়েছেন দর্শক। ভালো সাড়া পাচ্ছি। অনেকেই সাধুবাদ জানাচ্ছে।’

উল্লেখ্য, ইংল্যান্ডের একটি কলেজ থেকে মিউজিক এবং মিউজিক টেকনোলজির উপর কোর্স করে জানেন মিউজিকের খুঁটিনাটি সব বিষয়। কানাডায় স্থায়ী হওয়ার পর করেন সাউন্ড ডিজাইনিংয়ের উপর আরও একটি কোর্স। এরপর মনোনিবেশ করেন গানে। নিয়মিত শো করছেন ইউরোপ, আমেরিকার বিভিন্ন স্থানে।