সীমান্তে ৫ কেজি হেরোইন সহ একজন আটক


স্টাফ রিপোর্টার:  চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে একটি বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ কেজি হেরোইন জব্দ করেছে র‌্যাব। এ সময় হুমায়ুন কবির (৩৭) নামের এক মাদক কারবারিকে আটক করা হয়।

বুধবার দুপুরে রাজশাহী র‌্যাব-৫ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার।
তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের তিনটি টিম মঙ্গলবার দিনগত রাতে চাঁপাইনবাবগঞ্জের দুর্গম চর চররাণীনগরে ছদ্মবেশে অবস্থান নেয়।

ভোর সাড়ে ৪টার দিকে চরের বাসিন্দা হুমায়ুন কবিরের বাড়ি ঘেরাও করে তল্লাশি করা হয়। তার বাড়িতে খাটের নিচে থাকা একটি ব্যাগে সংরক্ষিত অবস্থায় ৫ কেজি হেরোইন ও ৫৭ হাজার টাকা জব্দ করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে হুমায়ুন জানান, ভারতীয় সীমান্ত দিয়ে মাদক এনে তার বাড়িতে সংরক্ষণ করেন। এরপর সুযোগ বুঝে সিন্ডিকেটের অন্য সদস্যরা নদী, সড়ক, বিমান বা রেল পথে দেশের বিভিন্ন প্রান্তে নিয়ে বিক্রি করে থাকে।

সীমান্ত পার হয়ে মাদক সিন্ডিকেটের কয়েক হাত বদল হয়ে খুচরা বিক্রেতার হাতে গিয়ে পৌঁছায়। হুমায়ুন এ চক্রের একটি অংশ মাত্র। তার বিরুদ্ধে প্রচলিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা প্রক্রিয়াধীন।