সৌরভকে যে কারণে আনফলো করলেন কোহলি


সৌরভ গাঙ্গুলি ও বিরাট কোহলি । ছবি : রয়টার্স

দুজন দুই সময়ের অন্যতম সেরা তারকা। একজন বোর্ড সভাপতি থাকাকালে আরেকজন দায়িত্ব পালন করেছিলেন অধিনায়কত্বের। বন্ধন ভেঙে এখন মুখ দেখাদেখি বন্ধ বিরাট কোহলি ও সৌরভ গাঙ্গুলির। ভারতীয় ক্রিকেটের দুই মহাতারকার শীতল যুদ্ধটা কারও অজানা নয়। হাত না মেলানো কাণ্ডের পর এবার সৌরভকে সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রাম থেকেও আনফলো করেছেন কোহলি।

গত শনিবার আইপিলে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বেঙ্গালুরুর কাছে ২৩ রানে হারে দিল্লি। ম্যাচের এক পর্যায়ে দিল্লির আমান হাকিমের ক্যাচ নেন বাউন্ডারি লাইনে থাকা কোহলি। ঠিক সেখানেই ছিল দিল্লির ডাগআউটের একাংশ। ক্যাচ নিয়ে সেদিকে কড়া চাহনি দেন কোহলি। তার সেই চাহনি যে ডাগআউটে বসে থাকা সৌরভের দিকে ছিল, তা বুঝতে কারও অসুবিধা হয়নি।

দিল্লির ক্রিকেট পরিচালকের দায়িত্ব পালন করা সৌরভ তখন কোনো প্রতিক্রিয়া না দেখালেও ম্যাচ শেষে হাত মেলাননি কোহলির সঙ্গে। দুইয়ে দুইয়ে চার মেলে, যখন দেখা যায় মাত্র একদিন আগেও সৌরভকে ফলো করা কোহলি এই ঘটনার পর আনফলো করেন সাবেক ভারতীয় অধিনায়ককে। যদিও সৌরভের ইন্সটাগ্রামে এখনও ফলো দেওয়া আছে কোহলিকে।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ান কোহলি। কিছুদিন পর কোহলিকে সরিয়ে দেওয়া হয় ওয়ানডে অধিনায়কের দায়িত্ব থেকে। তখন বিসিসিআইয়ের প্রধান ছিলেন সৌরভ গাঙ্গুলি। পরবর্তীতে টেস্ট অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান কোহলি।

সৌরব এখন বোর্ড প্রধানের দায়িত্বে নেই। কিন্তু পুরোনো ক্ষত কি সহজে সারে? সারে না বলেই সৌরভকে দেখে নিজেকে সামলাতে পারেননি  কোহলি। তবে, কোহলির এমন আচরণে ক্ষুব্ধ নেটিজেনদের একাংশ।