স্বেচ্ছাসেবী সংস্থা থানাপাড়া সোয়ালোজে ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


চারঘাট(রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর চারঘাটে দুইদিন ব্যাপী স্বেচ্ছাসেবী সংস্থা থানাপাড়া সোয়ালোজ ডেভেলপমেন্ট সোসাইটির ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সকালে থানাপাড়া সোয়ালোজের স্কুল মাঠ প্রাঙ্গনে সংস্থার নির্বাহী পরিচালক রায়হান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ’মি) মানজুরা মুশাররফ।

এসময় উপস্থিত ছিলেন এমাউস ইন্টারন্যাশনাল ফ্রান্সের সেক্রেটারিয়েট কর্মকর্তা গ্রেগ লক, এমাউস এশিয়ার সেক্রেটারী আলেকজান্ডার সেলভা আরোকিয়াজ, এমাউস এশিয়া সেক্রেটারিয়েট কামালাকানন, অবসরপ্রাপ্ত ডা: রফিকুল আলম, বীর মুক্তিযোদ্ধা মোকাররম হোসেন, পরিচালক মাহমুদা বেগম গিনিসহ সংস্থার বিভিন্ন স্তরের কর্মকর্তা, কর্মচারী ও সুবিধাভোগী জনগোষ্ঠীগন।

সভায় বক্তারা বলেন, থানাপাড়া সোয়ালোজের উত্তোরত্তর সফলতা কামনা করেন এবং সোয়ালোজ এভাবে চারঘাটের সকল জনগোষ্ঠীর উপকারে কাজ করে যেতে পারে এই আশা করেন। রবিবার (১৬ অক্টোবর) রাতে কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন সংস্থার নির্বাহী পরিচালক রায়হান আলী।

উল্লেখ্য যে, ১৯৭২ সালের ১৭ই অক্টোবর বিধবার গ্রাম হিসেবে পরিচিত থানাপাড়া গ্রামে। সেই সময় থেকে মুক্তিযুদ্ধ ক্ষতিগ্রস্ত পরিবারদের কর্মসংস্থানের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য ও স্থায়ীত্বশীল কৃষি কাজে সহায়তা প্রদান করে আসছে।