১৩ই এপ্রিল গণহত্যা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত


চারঘাট  প্রতিনিধি: বাংলাদেশ সৃষ্টির ইতিহাসে এক বেদনাবিধুর দিন ১৩ই এপ্রিল গণহত্যা দিবস উদযাপন করা হয়। ১৯৭১ সালে এই দিনে অস্ত্রে সজ্জিত বর্বর পাকিস্থানী হানাদার বাহিনী অতর্কিত হামলা চালিয়ে উপজেলার থানাপাড়া গ্রামসহ পার্শ্ববর্তী  গ্রাম শত শত নিরস্ত্র বেসামরিক পুরুষ মানুষকে অপারেশন সার্চ লাইট নামে গুলি করে হত্যা করে। তারই অংশ হিসেবে ১৩ই এপ্রিল প্রতি বছর চারঘাটবাসী এই দিবসটি পালন করে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে সারদা থানাপাড়া সোয়ালোজ ডি এস আয়োজনে ১৩ই এপ্রিল গণহত্যা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে বধ্যভুমিতে পুস্পস্তবক অর্পণ এবং পল্লী বিদ্যুৎ মোড়ে ১৭৪ জন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ফুলের ডালা দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান উপজেলা প্রশাসন, পৌর সভা,পদ্মা বড়াল থিয়েটার ও সারদা থানাপাড়া সোয়ালোজ ডি এস সহ বিভিন্ন সংগঠনগুলো।

এসময় উপস্থিত ছিলেন ইউএনও সোহরাব হোসেন, মেয়র একরামুল হক, সারদা থানাপাড়া সোয়ালোজ ডি এস নিবার্হী পরিচালক রায়হান আলী, সহকারী পরিচালক মাহমুদা বেগম গিনি, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান, পদ্মা বড়াল থিয়েটার সাধারন সম্পাদক সাজেদুল ইসলাম, সরদহ সরকারী মহাবিদ্যালয় অধ্যাপক সাইদুর রহমান, কবি ও শিক্ষক গাজিবর রহমান ও চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু সহ সারদা থানাপাড়া সোয়ালোজ কর্মকর্তা, কর্মচারী ও বিধবা পল্লী নারীবৃন্দ।