আত্রাইয়ের সরকারি জমি জবর দখলের চেষ্টা 


আত্রাই (ন‌ওগাঁ) প্রতিনিধি: ন‌ওগাঁর আত্রাইয়ে মাছ বাজারে পাশ্বে সরকারি জমি জবর দখলের চেষ্টা করছে  কুচক্র মহল। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন আত্রাই মাছ বাজারের সদস্যরা।
অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের আত্রাই মাছ বাজারের পাশ্বে সরকারি সম্পত্তি বাবলু গং জবর দখলের অপচেষ্টা করছে। যার ফলে আত্রাই মাছ বাজারের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সরেজমিনে দেখা যায়, মাছ বাজারের পাশে সরকারি রেলওয়ের জায়গায় থাকা পুকুর (জলাশয়) ভরা ও আত্রাই ঘাট বালুর দিয়ে ভরাট করা হয়েছে।
আজ এ বিষয়ে আত্রাই মাছ বাজার সদস্যদের সাথে বাবলুগংয়ের দ্বন্দ্ব হলে বাবলুগং তাদেরকে ভয়ভীতিসহ হুমকি দিচ্ছে বলে জানান তারা। এ ঘটনায় উভয় পক্ষে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।
আত্রাই মাছ বাজার সমিতির সদস্য শিপন হোসেন জানান, আত্রাই মাছ বাজার থেকে মাছ কেনাবেচা করে এলাকার শতশত মানুষ তাদের জীবিকা নির্বাহ করে। কিন্তু একটি কুচক্র মহল জোর পূর্বক মাছ বাজারের পাশ্বে সরকারি জমি আত্মসাতের পায়তারা করছে। এ বিষয়ে আমরা উপজেলা প্রশাসন বরাবর প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করা হয়েছে।
এ বিষয়ে বাবলু আকুন্দর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তারা ফোন বন্ধ পাওয়া যায়।
আত্রাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে এ এমন খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে পুলিশ দিয়ে পরিবেশন শান্ত করেছে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।