আর্জেন্টিনাকে জিততে দিলো না প্যারাগুয়ে


পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়েছিল আর্জেন্টিনা। কিন্তু লাভের ঝুলিটা ভারি হলো না। সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পারায় জয়বঞ্চিত হয়েই মাঠ ছাড়তে হলেও মেসি বাহিনীকে। দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের জিততে দিলো না প্যারাগুয়ে।

শুক্রবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা।

প্যারাগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন আঞ্জেল রোমেরো। আর আর্জেন্টিনার হয়ে জালের দেখা পান নিকোলাস গনজালেস। কাতার বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই জয়ের পর নিজেদের মাঠে হোঁচট খেল লিওনেল স্কালোনির দল।

ইকুয়েডরের বিপক্ষে জয় দিয়ে ২০২২ সালের বিশ্বকাপের বাছাইপর্বে শুভ সূচনা করেছিল আর্জেন্টিনা। এরপর জিতেছিল বলিভিয়ার বিপক্ষেও। এবার তৃতীয় ম্যাচে এসে হোঁচট খেল মেসি শিবির।

বুয়েন্স আইরেসের আলবের্তো জোসে আরমান্দো স্টেডিয়ামে ম্যাচের ৬৯ শংতাশ সময় বল নিজেদের দখলে রেখেও সুযোগ তৈরি করতে পারেনি আর্জেন্টিনা। পুরো ম্যাচে ১৫টি শট নিয়েছিল বটে, কিন্তু এর মধ্যে একটি কেবল লক্ষ্যভেদ হয়েছে।

উল্টো নিজেদের গুছিয়ে নিয়ে ২১ মিনিটের মাথায় এগিয়ে যায় প্যারাগুয়ে। নিউক্যাসল ইউনাইটেডের মিডফিল্ডার মিগুয়েল আলমিরনকে ফাউল করেন লুকাস মার্টিনেস। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওই সুযোগে দলকে এগিয়ে নেন রোমেরো।

এর মধ্যে ২৯ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন আর্জেন্টিনার মিডফিল্ডার এসেকিয়েল পালাসিওস। তার বদলি হিসেবে টটেনহ্যাম হটস্পার জিওভানি লো সেলসোকে নামান কোচ।

কিন্তু সাফল্য আসেনি খুব একটা। তবে ঘরের মাঠে হার এড়াতে পেরেছে দলটি। আক্রমণে ধার বাড়িয়ে ৪১ মিনিটে সমতায় ফেরে আর্জেন্টিনা। লো সেলসোর কর্নারে দারুণ হেডে বল জালে পাঠান গনজালেস।

সুযোগ বারবার আসলেও গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। ফলে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় মেসিদের।

৩ ম্যাচে ২ জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে এখনও টেবিলের শীষে আছে আর্জেন্টিনা। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ব্রাজিল। তিন ম্যাচে সমান ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইকুয়েডর, আর ৫ পয়েন্ট নিয়ে প্যারাগুয়ে আছে ৪ নম্বরে।