উল্লাপাড়া জনতার হাটে হাসিলের নামে নেয়া হচ্ছে অতিরিক্ত টাকা


সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার  জনতার হাটে সরকারি নিয়ম না মেনে অতিরিক্ত হাসিল আদায় করছেন ইজারাদাররা। শুধু  তাই নয় ক্রেতাদের  রশিদ দেওয়া হলেও হাসিলের টাকা উল্লেখ করছেন না ইজারাদার নিয়োজিত রশিদ লেখকরা।
শনিবার ( ৮ জুন) দুপুরে উপজেলার জনতার পশুর হাট ঘুরে দেখা যায় হাসিলের নামে আদায় করা হচ্ছে অতিরিক্ত টাকা ।
সরকারি নির্ধারিত প্রতিটি গরু ৪০০ টাকা এবং প্রতিটি  ছাগল ৬০ টাকা হাসিল নির্ধারণ করা হয়েছে। কিন্তু সেখানে নেওয়া হচ্ছে  প্রতিটি গরু ৭০০ টাকা এবং প্রতিটি ছাগল ও ভেড়া ৩০০ থেকে ৪০০ টাকা। টাকা আদায় করলেও লেখা হচ্ছে না রশিদে।
রাঘববাড়ীয়া গ্রাম থেকে গরু কিনতে আসা আজিরুল জানান,প্রথমে গরু খাজনা ৭৫০ টাকা চেয়েছিলো পরে ৭০০ টাকা দিয়েছে রশিদ নং ৯০৫।
দমদমা গ্রাম থেকে ছাগল কিনতে আসা আছাব উদ্দিনকে প্রতিবেদক জিজ্ঞাসা করেন খাজনা কতদিয়েছেন উত্তরে তিনি জানান ২ টি ছাগলের জন্য খাজনা ৭৫০ টাকা দিয়েছি রশিদ নং ৯১১।
মাহমুদপুর গ্রাম থেকে জনতার হাটে ছাগল কিনতে  আসা  সামিউল বলেন, খাজনা চেয়েছিলো ৪০০ টাকা নিয়েছেও ৪০০টাকা রশিদ নং ৯১০।
মধ্যবাড্ডা ঢাকা থেকে ভেড়া কিনতে আসা আতিকুর রহমান তিনি জানান,আমার কাছে তিনটি ভেড়া খাজনা ১২০০ টাকা চেয়েছিলো।আমার অনুরোধে ৯০০ টাকা দিয়েছি রশিদ নং ৯১৩।
এ বিষয়ে ইজারাদার মোঃ মুনসুর আলী সঙ্গে কথা বলে তিনি বলেন, ঈদ উপলক্ষে একটু বেশি নেওয়া হচ্ছে।
এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানা এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ  করলে তিনি বলেন,আপনার মাধ্যমে জানতে পারলাম।বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।