করোনা নিয়ে ‘ভয়াবহ আশঙ্কা’ প্রকাশ প্রধানমন্ত্রীর


আসছে শীতে নতুন করে নভেল করোনা ভাইরাসের প্রকোপ আবারও দেখা দিতে পারে বলে ফের আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘শীতে করোনার প্রকোপ আবারও দেখা দিতে পারে। আর এমন হলে আমাদের প্রচুর অর্থের প্রয়োজন হবে। মানুষকে সাহায্য-সহায়তা করতে হবে, ওষুধ কিনতে হবে। সেদিকে লক্ষ্য রেখে আমাদের মিতব্যয়ী হতে হবে। কাজেই যেটুকু নেহাত প্রয়োজন, তার চেয়ে বেশি পয়সা অর্থায়ন করা চলবে না।’

এমন পরিস্থিতিতে আসন্ন সম্ভাব্য করোনা সংকটের বিষয়টি মাথায় রেখে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে খরচ কমানোর তাগিদ দেন প্রধানমন্ত্রী।

রবিবার (১১ অক্টোবর) সেনাবাহিনীর ১০টি ইউনিটকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এ আহ্বান জানান তিনি।

সরকারপ্রধান বলেন, ‘স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকার মর্যাদা অক্ষুণ্ন রাখা সশস্ত্র বাহিনীসহ দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব।’

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক জ্ঞান ও প্রযুক্তিবান্ধব রূপে সেনাবাহিনীকে গড়ে তুলতে সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন শেখ হাসিনা।

এসময় তিনি জাতির আস্থা ধরে রেখে নিজেদের দেশসেবায় নিয়োজিত রাখতে সেনাসদস্যদের প্রতি তাগিদ দেন।

একইসঙ্গে করোনা মোকাবিলায় সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজ ও আর্থিক সহায়তার পাশাপাশি সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী।