গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরির তিনটি কারখানাকে জরিমানা


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণ করার অভিযোগে তিনটি গুড় কারখানায় অভিযান চালিয়ে ৪লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাবের যৌথ দল। মঙ্গলবার সকাল ১১টা হতে দুপুর ২টা পর্যন্ত উপজেলার চাঁচকৈড় পুড়ান পাড়ায় অভিযান পরিচালনা করে ওই জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারি পরিচালক মেহেদী হাসান তানভীর ও র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কমান্ডার সঞ্জয় কুমার সরকার। কারখানা তিনটি হচ্ছে হাজী আব্দুল আজিজ সোনার,মুক্তার হোসেন ও ভাই ভাই এন্টারপ্রাইজ।

ভোক্তা অধিকার সংরক্ষণ বিভাগের সহকারি পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, গোপন তথ্যের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাবের যৌথ দল উপজেলার চাঁচকৈড় পুড়ানপাড়ায় এ অভিযান পরিচালনা করে।

এসময় ভেজাল গুড় ক্রয়,অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে গুড় তৈরি ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার আইনে তিনটি গুড় কারখানাকে এই জরিমানা করা হয়। এর মধ্যে হাজী আব্দুল আজিজ সোনার গুড় কারখানাকে ২লাখ ৫০ হাজার টাকা .মুক্তার হোসেনের গুড় কারখানাকে ৪০ হাজার টাকা ও ভাই ভাই এন্টারপ্রাইজ গুড় কারখানাকে ২ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়।

পরবর্তীতে তিন কারখানা মালিককে সর্তক করে ও এ ধরনের অপরাধ না করার মুচলেকা নেওয়া হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।