চাঁপাইনবাবগঞ্জে “আমরা ক’জন প্রাক্তন ছাত্র” এর আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান 


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার ঐতিহ্যবাহী কৃষ্ণ গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের সংগঠন “আমরা ক’জন প্রাক্তন ছাত্র” এর আয়োজনে রানিহাটী ইউনিয়নের প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের ২০২৩ এর কৃতি শিক্ষার্থীদের মেধাবৃত্তি ও সম্মাননা ক্রেষ্ট বিতরণ করা হয়েছে।
শনিবার (৩ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টায় সদর উপজেলার কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রী কলেজ মিলনায়তনে, আয়োজিত সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানে কৃষ্ণ গোবিন্দপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ রফিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন একই কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ নূহ্।
বিশেষ অতিথি ছিলেন, কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মোঃ দাউদ আলী, ব্যাংক কর্মকর্তা মোঃ জালাল উদ্দীন, অতিরিক্ত সচিব মোঃ কামাল উদ্দিন, ব্যাংক কর্মকর্তা শীশ মোহাম্মদ পারুল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোঃ রেজাউল করিম, শারীরিক শিক্ষা কলেজের অধ্যাপক মোঃ খাদেমুল হক, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ হুমায়ন কবির  প্রমূখ।
প্রভাষক মোঃ আমিনুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ব্যাংক কর্মকর্তা মোঃ জামাল উদ্দিন। আরও বক্তব্য রাখেন রামচন্দ্রপুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুস সামাদ (বাবু), সহকারী শিক্ষক মোঃ জাকারিয়া প্রমূখ।
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মোহাম্মদ নূহ্ বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা হবার কৃতিত্ব অর্জন করতে হবে।
তোমরাই আগামীতে চাঁপাইনবাবগঞ্জের রানিহাটী ইউনিয়নকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে। তিনি আরও বলেন, সার্টিফিকেট অর্জন করাই প্রকৃত শিক্ষা নয়। আমাদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়, বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে শিখায়। এই অনুষ্ঠানের আয়োজকবৃন্দ রানিহাটী ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর স্কুল থেকে শিক্ষা অর্জন করে অনেকেই আজ দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে কর্মরত আছেন এবং সততার সাথে দেশের জন্য কাজ করছেন।
এসময় রানিহাটী ইউনিয়নের রামচন্দ্রপুরহাট নিবাসী দুইজন কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক মোঃ আমিনুল ইসলাম ও সাংবাদিক ফয়সাল আজম অপুকেও “আমরা কজন প্রাক্তন ছাত্র” সংগঠনের পক্ষ থেকে ক্রেষ্ট তুলে দিয়ে সংবর্ধিত করেন অতিথিবৃন্দ।