চাঁপাইনবাবগঞ্জে মাস্ক না পরার অপরাধে ৪৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত


ফয়সাল আজম অপু: চাঁপাইনবাবগঞ্জে রোববার দিনব্যাপী সরকারি নির্দেশনা অমান্য করা ও মাস্ক না পরার অপরাধে ৪৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে করোনা সংক্রমণ রোধে সচেতনতার পাশাপাশি এ জরিমানা আদায় করা হয়। এর অগের দিন স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৬ জনকে জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম, রুহুল আমিন ও মংচিংনু মারমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 
অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ৪৫ জনকে জরিমানা করা হয়। এদের কাছ থেকে বিভিন্ন পরিমানে জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি মানতে পরামর্শ দেয়ার পাশাপাশি প্রয়োজনে আইন প্রয়োগ করা হচ্ছে। অযথা সাধারণ মানুষ যাতে ঘোরাফিরা না করে সেজন্য বারবার আমরা মাইকিং করে বলে যাচ্ছি। কারণ, এখন খুবই বিপজ্জনক সময়। এই সময়টাতে মানুষকে ঘরে থাকতেই হবে।
এ মাহামারি থেকে রক্ষা পেতে সামাজিক দুরত্ব মেনে চলাফেরা, স্বাস্থ্যবিধি মানা ও সচেতনতার কোন বিকল্প নেই। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন। হঠাৎ করে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নতুন করে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করা, জনসচেতনতায় মাইকিং করা, মাস্ক বিতরণসহ বিভিন্ন কর্মসূচীর বাস্তবায়ন শুরু করেছেন।
দিনভর আষাঢ়ের বৃষ্টি উপেক্ষা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতায় কাজ করে যাচ্ছেন। এ সময় মাইকিং করে রাস্তায় বিনা কারণে ঘোরাঘুরি না করা এবং সর্বদা মাস্ক পরিধান করারও পরামর্শ দেয়া হয়।