তানোরে শিশুকে বলাৎকার, গ্রেফতার যুবলীগ নেতা রুস্তম


তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর তানোরে রুস্তম আলী নামের এক ওয়ার্ড যুবলীগ নেতা এক শিশুকে বলাৎকার করার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়। এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে তানোর থানা পুলিশের জালে আটক হয়েছেন  অভিযুক্ত ওয়ার্ড যুবলীগ নেতা রুস্তম আলী(৫২)। রুস্তমের বাড়ি উপজেলার কামারগাঁ ইউনিয়নের হরিপুর গ্রামে। রুস্তম আলী কামারগাঁ ইউপির ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে বলাৎকারের ভিডিও টি। ফলে এমন নেক্কার জঘন্য ঘটনার জন্য যুবলীগ নেতার চরম শাস্তির দাবিসহ দলের পদ পদবি থেকেই বহিষ্কার সহ ব্যবস্থা গ্রহণের জোর দাবি উঠেছে এলাকায়।
জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়নের হরিপুর গ্রামের বাসিন্দা ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক রুস্তম আলী একই গ্রামের জৈনিক ব্যক্তির  ৭ম শ্রেণিতে পড়ুয়া ছেলেকে রুস্তম আলীর ভোগ দখলীয় খাস পুকুর পাড়ে আম গাছের নিচে মাছ ধরার কথা বলে নির্জন পুকুরপাড়ে নিয়ে জোরপূর্বক বলাৎকার করে অভিযুক্ত রুস্তম আলী।
সেখানে নির্জন পুকুর পাড়ে গাছের নিচে শিশুকে বলাৎকার করেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। বলাৎকার করার সময় শিশুটিকে চিৎকার দিতে শুনা যায়। বলাৎকারের দৃশ্য টি মোবাইলে ধারন করে বলাৎকার কারি লম্পট রুস্তম আলী। ভিডিও ছড়ানোর পর মানুষের মুখে মুখে চলে আলোচনা সমালোচনা ও শাস্তির দাবি। ঘটনা সম্পর্কে শিশুর পরিবার জানার পরে গত ৩১ মে শুক্রবার শিশুর পিতা মো সুলতান আলী বাদী হয়ে তানোর থানায় অভিযোগ করেন।
অভিযোগ সুত্রে জানা যায়, গত ২০/০১/২০২৪ তারিখ রোজ শনিবার দুপুর অনুমান ০২.৩০ ঘটিকার সময় আসামী মোঃ রুস্তম আলী তানোর থানাধীন ০৬নং কামারগাঁ ইউনিয়নের কাদিরপুর গ্রামস্থ আসামী মোঃ রুস্তম আলী এর ভোগদখলীয় খাঁস পুকুরের পূর্ব পাড়ে আম গাছের নিচে  ঐ শিশুকে  মাছ ধরার কথা বলে ডেকে নিয়ে যায় রুস্তম আলী। তারপর নাবালক শিশু সন্তানকে বিভিন্ন ভয় ভীতি দেখাইয়া শিশু মোঃ রাশিদুল ইসলাম(১৩) এর ইচ্ছার বিরুদ্ধে কাদিরপুর গ্রামস্থ লম্পট রুস্তম আলীর ভোগদখলীয় খাঁস পুকুরের পূর্ব পাড়ে আম গাছের নিচে বলাৎকার করে লম্পট রুস্তম আলী।
এ বিষয়ে ভোক্তভোগী শিশুর পিতা  সুলতান আলী লিখিত অভিযোগে বলেন, তানোর থানাধীন ০৬নং কামারগাঁ ইউনিয়নের কাদিরপুর গ্রামস্থ আসামী রুস্তম এর ভোগদখলীয় খাঁস পুকুরের পূর্ব পাড়ে আম গাছের নিচে একই তারিখ দুপুর অনুমান ০২.৪৫ ঘটিকার সময় আমার ছেলে মোঃ রাশিদুল ইসলাম এর ইচ্ছার বিরুদ্ধে তার পরনের প্যান্ট খুলে আসামী মোঃ রুস্তম আলী আমার ছেলে মোঃ রাশিদুল ইসলাম এর পায়ুপথে জোরপূর্বক ধর্ষণ (বলাৎকার) করে এবং ধর্ষণের ঘটনা কাউকে বলতে নিষেধ করে। কাউকে বললে আসামী মোঃ রুস্তম আলী আমার ছেলে রাশিদুলকে প্রানে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করে। ঘটনাটির ভিডিও সম্প্রতি ভাইরাল হলে আমি ২৮ মে ২০২৪ ইং তারিখে বিষয় টি জানতে পারি।
এলাকাবাসী জানায়, রুস্তম ছোট শিশুদের টার্গেট করে টাকা ও মোবাইল কিনে দেয়ার লোভ দেখিয়ে বলাৎকার করে শোনা যেতো, কিন্তু কোনো প্রমাণ না ও প্রভাব শালী হওয়াতে কেউ তাকে কিছু বলার সাহস পেতো না। সম্প্রতি জনক ব্যক্তির শিশুর সাথে বলাৎকারের ভিডিওটি ছড়িয়ে পড়ায় নিজেদের শিশুদের নিরাপত্তা নিয়ে চিন্তিত ঐ গ্রামের অভিভাবকরা।
ফেসবুকে ভিডিও ছড়ানোর পর থেকে লম্পট রুস্তম আলী আত্মগোপনে থেকে পালানোর সময় পুলিশ তাঁকে গ্রেফতার করতে সক্ষম হয়। এর আগে, এ বিষয়ে লম্পট রুস্তম আলী ও তার পরিবারের মানুষদের সাথে একাধিকবার যোগাযোগ করেও কোনো মন্তব্য পাওয়া যায় নি।
তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, এঘটনায় অভিযোগ পাওয়া মাত্র আমরা অভিযুক্ত রুস্তম আলীকে গ্রেফতারের জাল পাতি। অভিযুক্ত রাতের আঁধারে পালানোর সময় পুলিশের একটি দল তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তাকে জেল হাজতে প্রেরণ করা হবে।