নওগাঁয় ক্ষুদে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত


নওগাঁ প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ও করোনা কালীন দীর্ঘ সময়ে ঘরবন্দি শিশুদের পুনরায় খেলাধূলায় ফিরিয়ে এনে বিনোদন প্রদানের লক্ষ্যে নওগাঁয় ক্ষুদে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের নওযোয়ান মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়। আব্দুল জলিল ফাউন্ডেশন এই প্রতিযোগিতার আয়োজন করে। ১লা সেপ্টেম্বর এই প্রতিযোগিতা শুরু হয়। 

 

প্রতিযোগিতায় মোট ৬টি ক্ষুদে ফুটবল দল অংশগ্রহণ করে। ফাইনাল খেলায় শিহাব দল ৩-১গোলে মাহিন দলকে হারিয়ে বিজয়ী হয়। বিজয়ী-বিজিত দলের মাঝে পুরস্কার তুলে দেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু নির্মল কৃষ্ণ সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সভাপতি তাজুল ইসলাম তোতা, সাধারন সম্পাদক আহসানুল হাবীব রাজন,যুগ্ম সাধারন সম্পাদক জনি প্রমুখ।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন বাংলাদেশের ঐতিহ্যবাহি ফুটবল খেলার প্রতি আগামী প্রজন্মকে আগ্রহী করে তোলার জন্য বেশি বেশি করে এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করা উচিত। খেলাধূলাই একমাত্র পারে যুবসমাজকে মাদকসহ নানা রকমের অনৈতিক কর্মকান্ড থেকে দূরে রাখতে। এমনিতেই শিক্ষার্থীরা দীর্ঘ সময় ঘরে বন্দি থেকে অলস হয়ে পড়েছে।

 

এই একঘেয়েমী থেকে তাদেরকে বের করে নিয়ে আসতে হলে বেশি বেশি করে বিভিন্ন ধরনের গ্রামীণ হারিয়ে যাওয়া খেলাধূলার প্রতিযোগিতার আয়োজন করতে হবে। একটি সুস্থ্য ও সুন্দর জাতি গড়তে খেলাধূলার কোন বিকল্প নেই।