নতুন সিনেমায় কার সঙ্গে জুটি হয়ে আসছেন মিথিলা?


দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা।‘মায়া’ সিনেমা দিয়ে পশ্চিমবঙ্গের সিনেমায় অভিষেক হয় মিথিলার। কিছুদিন আগে তাঁর দ্বিতীয় সিনেমা ‘ও অভাগী’ মুক্তি পেয়েছে। এবার এলো মিথিলার আরেক সিনেমা ‘অরণ্যের প্রাচীন প্রবাদ’-এর টিজার। সিনেমাটি পরিচালনা করেছেন দুলাল দে। আগামী জুলাই মাসে সিনেমাটি মুক্তি পাবে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার অনলাইনের প্রতিবেদনে এমন খবর প্রকাশ করা হয়েছে।

সিনেমার নির্মাতা দুলাল দে জানিয়েছেন, সিনেমার গল্প এগিয়েছে গোয়েন্দা অরণ্য চ্যাটার্জির কর্মকাণ্ড ঘিরে। এই গোয়েন্দা চরিত্রে দেখা যাবে জিতু কমলকে। সিনেমাতে জিতুর সঙ্গে এই প্রথম জুটি বাঁধছেন মিথিলা।

মিথিলাকে সিনেমায় দেখা যাবে নার্সের চরিত্রে। সিনেমায় মিথিলাকে নেওয়ার কারণ জানিয়ে পরিচালক বলেন, মিথিলা ছাড়া আর কারও মধ্যেই তিনি এই চরিত্র খুঁজে পাননি। তাই চরিত্রটি নিয়ে অন্য কাউকে প্রস্তাবও দেননি।

সিনেমাতে অভিনয় প্রসঙ্গে জিতু কমল আনন্দবাজারকে বলেন, বিনোদন দুনিয়ায় না এলে তিনি যা যা হতে চাইতেন, এই সিনেমাতে সেসব ভূমিকায় অভিনয় করেছেন তিনি। তিনি বলেন, ‘ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতাম। খেলতেও পারি। আবার সুস্থ রাজনীতিও পছন্দ করি।

অভিনেতা না হলে এ দুটোর কোনো একটা অবশ্যই হতাম। এখন দেখছি, অভিনেতা হওয়ারও অনেক সুবিধে। যে স্বপ্ন পূরণ হচ্ছে না, সেসব অভিনয়ের মাধ্যমে কিছুটা হলেও মিটিয়ে নিতে পারছি।’

তিনি আরও জানিয়েছেন, এই প্রথম কোনো গোয়েন্দা একই সঙ্গে খেলোয়াড় আবার চিকিৎসাশাস্ত্রের সঙ্গেও জড়িত। বিষয়টি খুবই অভিনব লেগেছিল তাঁর। তাই নতুন পরিচালক হলেও তিনি দুলালের সিনেমা করতে রাজি হয়ে যান।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন শিলাজিৎ মজুমদার, সুহোত্র মুখোপাধ্যায়, আলোক স্যান্যাল, অনন্যা বন্দ্যোপাধ্যায় ও লোকনাথ দে প্রমুখ।