নলডাঙ্গায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে র‌্যাব-৫ এর খাদ্য সামগ্রী উপহার


সোহেল রানা, নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সামগ্রী উপহার হিসেবে প্রদান করেছে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্যরা। মঙ্গলবার উপজেলার বাঁশিলা উত্তরপাড়া গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২৪ টি পরিবারের মাঝে এই উপহার সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়। উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‌্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি ফরহাদ হোসেন, এএসপি তৌফিক হাসান, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম, মাধনগর ইউনিয়নের চেয়ারম্যান্যার আব্দুল জব্বারসহ অন্যান্যরা।

প্রত্যেক পরিবারের মাঝে দেওয়া প্রতিটি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, ২কেজি আটা, ২ কেজি চিড়া, ২ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি পেঁঁয়াজ , ২৫০ গ্রাম গুড়া দুধ, ১ কেজি লবন, ১ কেজি চিনি, ৫০ গ্রাম হলুদ গুড়া ও ৫০ গ্রাম মরিচের গুড়া।

গতকাল সোমবার সন্ধ্যার পর নাটোর -২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ টাকা, এক বান্ডিল করে ঢেউটিন, শাড়ি লুঙ্গি চাল ডাল তেল সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করেন। তিনি ক্ষতিগ্রস্থদের উদ্দেশ্যে বলেন, দ্রুততম সময়ের মধ্যেই প্রধানমন্ত্রীর অনুদানে তাদের গৃহ নির্মাণ করা হবে বলে আশ্বাস দেন। অপরদিকে জেলা আওয়মী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ২০টি বাড়ি পরিদর্শন করে ভুক্তভোগীদের প্রত্যেকের মাঝে নগদ টাকা শাড়ি, লুঙ্গি, চাল, ডাল, তেল সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।

এছাড়াও প্রত্যেক পরিবারকে ঘর নির্মাণ না করা পর্যন্ত অস্থায়ীভাবে বসবাসের জন্য রেড ক্রিসেন্ট এর পক্ষ থেকে একটি করে তাঁবু প্রদান করা হয়। এ সময় সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা বিএনপি’র পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ২৪ টি পরিবারের মাঝে ২লাখ ৬ হাজার টাকা এবং শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। এসময় জেলা বিএনপি’র সদস্য সচিব রহিম নেওয়াজসহ বিএনপি নেতৃবৃন্দ উপষ্থিত ছিলেন।

উল্লেখ্য গত রবিবার সন্ধ্যার পর উপজেলার বাঁশিলা উত্তরপাড়া গ্রামের জনৈক খলিলের বাড়ীর রান্নার চুলার আগুন থেকে আগুন ছড়িয়ে পড়ে এসব বাড়ি এবং মালামাল সম্পূর্ণভাবে ভস্মীভুত হয়। এর পর নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভুঞা, পুলিশ সুপার সাইফুর রহমান, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল,জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপি ও স্থানীয় ব্যাবসায়ী সমিতি ক্ষতিগ্রস্থদের সহযোগীতায় এগিয়ে আসেন।